গাংনীর বামন্দীতে শিশু নির্যাতনকারীর বিচার দাবি : আইনজীবীদের প্রতি অনুরোধ জানিয়ে সংবাদ সম্মেলন

 

গাংনী প্রতিনিধি: গাংনীর বামন্দীতে শিশু নির্যাতনকারীর বিচারের দাবিতে ডাকা মানববন্ধনে আসামিদের পক্ষে না দাঁড়াতে গাংনীর আইনজীবীদের প্রতি অনুরোধ জানিয়ে দেয়া বক্তব্যের বিষয়ে ব্যাখা দিয়েছেন গাংনীর তরুণ সংগঠক জাহিদুল ইসলাম বিপুল। গাংনী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, কোনো আইনজীবীর মনে আঘাত দেয়ার উদ্দেশ্যে বক্তব্য দেয়া হয়নি। অপরাধীদের পক্ষে আইনজীবী থাকবেন এটা স্বাভাবিক। তবে জঘন্য এই ঘটনার সাথে জড়িত ব্যক্তির পাশে সহায়তা না দিতে মানববন্ধনে অংশ নেয়া মানুষের দাবির প্রেক্ষিতে আইনজীবীদের প্রতি আহ্বান জানানো হয়। সংবাদ সম্মেলেনে তিনি আরও বলেন, আইনজীবীরা সমাজের সম্মানিত মানুষ। তারা আইনী সেবা দিয়ে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান। তারা মামলাগ্রস্ত মানুষের বিপদের কান্ডারি। তাদের প্রতি সম্মান রেখে আমরা বিচার দাবি করেছি। আমার কোনো কথার মাধ্যমে যদি কোনো আইনজীবী কষ্ট পেয়ে থাকেন তবে তা একজন নিরীহ বিচারপ্রার্থীর পরিবারের দিকে তাকিয়ে এড়িয়ে যাবেন। কারও মনে আঘাত দেয়ার জন্য আমি বক্তব্য দেয়নি। সব কষ্ট ভুলে অসহায় এই পরিবারের পাশে গাংনীর সকল আইনজীবী আইনী সহায়তা দিবেন এ প্রত্যাশা কামনা করেন তিনি।

প্রসঙ্গত, গত ২ জুলাই শিশু ধর্ষনের বিচারের দাবীতে গাংনীতে মানববন্ধন করেছিলেন স্থানীয়রা। সেখানে ধর্ষকের বিচারের দাবী করে এবং ধর্ষকের পক্ষে কোনো উকিল না হওয়ার দাবি করে বক্তব্য দেন উপস্থিতিরা। সংবাদ সম্মেলনে নির্যাতিত শিশুর পিতা, এনডিএম কেন্দ্রীয় নেতা জাবেদুর রহমান জনি, পরিবর্তনের মেহেরপুরের পক্ষে মো. বদরুদ্দোজা, মশিউর রহমান উপস্থিত ছিলেন।

গত ১৪ জুন বামুন্দিতে এক মাদরাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে আক্কাস আলী নামের একজনকে অভিযুক্ত করে মামালা দায়ের করা হয়। মামলায় আক্কাস আলীকে পুলিশ আটক করে জেলহাজতে প্রেরণ করে। বর্তমানে আক্কাস আলী জেলহাজতে রয়েছেন। এ ঘটনায় আক্কাস আলীর দৃষ্টান্তমূলক সাজা দাবি করেছেন স্থানীয়রা।

 

Comments (0)
Add Comment