চুয়াডাঙ্গায় নির্মাণকাজে বাধা দেয়ায় যুদ্ধাহত মুক্তিযোদ্ধার জিডি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বাড়ির নির্মাণ কাজে বাধা ও নির্মাণশ্রমিকদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করা হয়েছে। সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা খবির উদ্দিন। গতকাল বুধবার চুয়াডাঙ্গায় বড় বাজারপাড়ার (পুরাতন গলির ভেতরে) মৃত আবদুল আজিজের ছেলে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা খবির উদ্দীন খান চুয়াডাঙ্গা সদর থানায় এ ডায়েরি করেন। এতে তিনি উল্লেখ করেছেন, চুয়াডাঙ্গা বড়বাজার পুরাতন গলির মধ্যে আমার কেনা সম্পত্তির ওপর ভবন নির্মাণ করা হচ্ছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গা জিনতলাপাড়ার সাইদুলের ছেলে রানাসহ অজ্ঞাত দুজন ভবনের সাইটে এসে কর্মরত শ্রমিকদের নির্মাণকাজ বন্ধ রাখতে বলেন। কর্মরত শ্রমিকরা রানার কথায় কর্ণপাত না করলে তারা জোরপূর্বক নির্মাণকাজ বন্ধ করে দেন এবং গালিগালাজ করে শাসিয়ে যান যে, নির্দেশ অমান্য করে নির্মাণকাজ করলে কুপিয়ে কেটে ফেলবে। সংবাদ পেয়ে আমি ভবনের সাইটে গিয়ে তাদের পাইনি। পরে আমি স্থানীয়দের কাছে জানতে পারি নির্মাণকাজে বাধানদানকারী ও হুমকিদাতাদের একজনের নাম রানা এবং অন্যরা অজ্ঞাত। সাধারণ ডায়েরিতে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা খবির উদ্দীন খান আরও জানান, এই রানা ইতঃপূর্বে চুয়াডাঙ্গা নিউ মার্কেটস্থ আমার ছেলের ব্যবসাপ্রতিষ্ঠান ‘নন্দন’ থেকে জোরপূর্বক ১১ হাজার মূল্যের পোশাক নিয়ে গিয়েছিলেন। পরে তৎকালীন মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের হস্তক্ষেপে মালামাল ফেরত দিতে বাধ্য হন।
যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. খবির উদ্দীন খানের ছেলে চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির যুগ্মসাধারণ সম্পাদক সুমন পারভেজ খান বলেন, আমি খবর পেলাম রানা নামে একজন এখানে এসে গালাগালি ও হুমকি দেন। প্রশসানের কাছে এ বিষয়ে আমরা জানিয়েছি। আমরা এর পরিত্রাণ চাই।
এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফকরুল আলম খান বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে একজন মুক্তিযোদ্ধা সাধারণ ডায়েরি করেছেন। আমরা আইনগত ব্যবস্থা নেবো।

Comments (0)
Add Comment