চুয়াডাঙ্গায় ফ্রি কম্পিউটার ও ড্রাইভিং লাইসেন্স প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বহুমুখী মানবকল্যাণ সংস্থা ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে ফ্রি কম্পিউটার অ্যাপ্লিকেশন এবং ড্রাইভিং লাইসেন্স প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গা একাডেমি মোড় সংলগ্ন সারা ভবনের নিচতলায় সংস্থার কার্যালয়ে কম্পিউটার অ্যাপ্লিকেশন কোর্সের শুভ উদ্বোধন করেন সমাজসেবার উপপরিচালক সিদ্দীকা সোহেলী রশিদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবার সহকারী পরিচালক আবু তালেব, চুয়াডাঙ্গা সদর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার আমিনুল ইসলাম পলাশ, সংস্থার নির্বাহী পরিচালক ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, এটিএন বাংলার জেলা প্রতিনিধি রফিক রহমান, সংস্থার অফিস সমন্বয়কারী মনিরুজ্জামান সোহাগ প্রমুখ।
অপরদিকে উদ্বোধন উপলক্ষে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বহুমুখী মানবকল্যাণ সংস্থার নির্বাহী চেয়ারম্যান এনটিভির বিশেষ প্রতিনিধি আহমেদ পিপুল ও সমাজসেবার অতিরিক্ত পরিচালক শহিদুল ইসলাম। অতিথিরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়েছে। তার উদাহরণ এ ফ্রি প্রশিক্ষণ। দেশের মানুষকে কর্মক্ষম হিসেবে গড়ে তুলতে তিনি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে বিভিন্ন ট্রেডে ফ্রি প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। তোমরা আজ ভাগ্যবান, সম্পূর্ণ বিনা খরচে প্রশিক্ষণ নিতে পারছো।
জানা গেছে, ১৮-৪০ বছর বয়সী ৮ম শ্রেণি পাসসহ বিধবা, হতদরিদ্র জনগোষ্ঠীকে এ প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। আগ্রহীরা সত্যায়িত ২ কপি ছবি, জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ও ৮ম শ্রেণি পাস সার্টিফিকেটের ফটোকপিসহ অফিসে যোগাযোগের জন্য বলা হয়েছে। প্রতিটি ব্যাচে ৩০ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। ল্যাবরুমে প্রতিজনের জন্য রয়েছে একটি করে কম্পিউটার। প্রশিক্ষণের মেয়াদ ধরা হয়েছে দেড় মাস। উদ্বোধনী দিনে প্রশিক্ষনার্থীদের বিনামূল্যে দেয়া হয়েছে একটি ব্যাগ, বই, প্যাড ও কলম।

Comments (0)
Add Comment