চুয়াডাঙ্গায় বহুতল ভবন ইম্প্যাক্ট হাসপাতালে অগ্নিনির্বাপকের মহড়া অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ইম্প্যাক্ট হাসপাতালে অগ্নিনির্বাপকের মহড়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১০টায় ইম্প্যাক্ট হাসপাতালের ১০ তলা ভবনে এ মহড়া দেয়া হয়। এসময় ভূমিকম্প, ভবনে আগুন লাগলে কিভাবে আত্মরক্ষা ও চিকিৎসা দেয়া হয় তা মহড়ায় দেখানো হয়। মহড়ায় চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. রফিকুজ্জামানের তত্ত্বাবধানে স্টাফ অফিসার পরিদর্শক আতিকুর রহমান ও স্টেশন অফিসার জাহাঙ্গীর আলমের নেতৃত্বে মহড়া অনুষ্ঠিত হয়। এসময় ইম্প্যাক্ট হাসপাতালের প্রশাসক ডা. শফিউল কবীর জিপু, প্রকল্প সমন্বয়কারী গোলাম মোরশেদ, প্রশাসনিক কর্মকর্তা এবং স্টাফরা উপস্থিত ছিলেন।

মহড়ায় স্টাফ অফিসার পরিদর্শক আতিকুর রহমান বলেন, দুর্যোগে কিভাবে মোকাবেলা করা হয় সেবিষয়ে মহড়ায় দেখানো হয়। ফায়ার ফাইটার, ফাস্ট এইড কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে। ইম্প্যাক্ট বহুতল ভবন এবং এ ভবনে কর্তব্যরতরা কিভাবে কাজ করবেন তা মহড়ায় দেখানো হয়।

স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, ভূমিকম্প হলে কিভাবে উদ্ধার করা হয় সেটা জানানো হলো। ফাস্ট এইড দিয়ে আগুন কিভাবে নেভানো যায়, গ্যাস সিলিন্ডার কিভাবে নেভানো যায় সেটাও দেখানো হলো।

ইম্প্যাক্ট হাসপাতালের প্রশাসক ডা. শফিউল কবীর জিপু বলেন, বাংলাদেশে যতো দুর্ঘটনা ঘটেছে তা উদ্ধারে ফায়ার সার্ভিস সবার আগে ঝাপিয়ে পড়ে। সম্প্রতি সীতাকু-ুতে আগুন নেভাতে গিয়ে অনেক ফায়ারম্যান নিহত ও আহত হয়েছেন। চুয়াডাঙ্গায় আস্থার প্রতীক ফায়ার সার্ভিস। তাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। তারা জনগণের পাশে আছেন এবং থাকবে।

Comments (0)
Add Comment