চুয়াডাঙ্গায় ব্যতিক্রমধর্মী আয়োজনে দৈনিক আমার সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ব্যতিক্রমধর্মী আয়োজনে দৈনিক আমার সংবাদের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১১তম বর্ষে পদার্পণ অনুষ্ঠান উদযাপন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আলোচনাসভা ও কেক কাটা হয়। অবশ্য এর আগে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রেসক্লাব ভবনে ফিরে আসে। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে অনুষ্ঠিত আলোচনাসভায় শুরুতে আসন গ্রহণ ও কোরআন থেকে তেলাওয়াত করা হয়। তেলাওয়াত করেন হাফেজ মো. সাদিকুর রহমান। আলোচনা অনুষ্ঠানের নির্ধারিত প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক পত্নী ও চুয়াডাঙ্গা জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মেহেনাজ খান বাঁধন এবং জেলা পুনাক সভাপতি চুয়াডাঙ্গা পুলিশ সুপার পত্নী ফরিদা ইয়াসমিন হঠাৎ অসুস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। তবে এ দুজন অতিথি মুঠোফোনে দৈনিক আমার সংবাদের ১১তম বর্ষে পদার্পণ অনুষ্ঠানকে শুভেচ্ছা জানিয়েছেন। এরপর শুরু হয় মূল আলোচনা অনুষ্ঠান। এ পর্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিনের সহধর্মিনী প্রধান শিক্ষক লুনা শারমীন শশী। দৈনিক আমার সংবাদ’র চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি ইসলাম রকিবের সহধর্মিনী রিক্তা ইসলামের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর থানার অফিসার্স ইনচার্জ মাহাব্বুর রহমান কাজল, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক-প্রকাশক সরদার আল আমিন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি নাজমুল হক স্বপন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট আবু কাওছারের বোন রোকসানা মালিক রোজী।

এছাড়া শুভেচ্ছা বক্তব্য দেন বিসিক যুব ও নারী উদ্যোক্তা ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি ও তাওহীদ গ্রুপের চেয়ারম্যান তাওহীদুল ইসলাম, বিসিক যুব ও নারী উদ্যোক্তা ফোরামের চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ও এফ সন্স গ্রুপের চেয়ারম্যান তাহমিদ হাসান তমাল, দৈনিক আমার সংবাদের স্টাফ রিপোর্টার ও সাউথ ইস্ট এজেন্ট ব্যাংক নীলমণিগঞ্জ শাখার পরিচালক আব্দুল্লাহ হক।

প্রধান অতিথির বক্তব্যে লুনা শারমিন শশী বলেন, নারীদের সম্মান জানিয়ে দৈনিক আমার সংবাদের ১১তম বর্ষে পদার্পণ উদযাপন উপলক্ষে যে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে তা আসলেই একটি ব্যতিক্রমী আয়োজন। যেখানে সকল অতিথিরা চুয়াডাঙ্গা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্থানীয় প্রশাসন ও শিক্ষা বিভাগের নারীরা। এ ব্যতিক্রমী আয়োজনের মতোই দৈনিক আমার সংবাদ অন্যান্য পত্রিকা থেকে ব্যতিক্রমভাবে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে এগিয়ে যাক তার কাক্সিক্ষত লক্ষ্যে। সেই সঙ্গে তিনি দৈনিক আমার সংবাদ পত্রিকার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে এ পত্রিকার সম্পাদক প্রকাশক ও এর সাথে সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানান। আলোচনা অনুষ্ঠান শেষে দৈনিক আমার সংবাদের ১১তম বর্ষে পদার্পণ ও দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিকভাবে কেক কাটা হয়। কেক কেটে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ দৈনিক আমার সংবাদের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি ইসলাম রকিবের মুখে উঠিয়ে দেন।

বিশেষ অতিথি চুয়াডাঙ্গা সদর থানার অফিসার্স ইনচার্জ মাহাব্বুর রহমান কাজল বলেন, দৈনিক আমার সংবাদ জাতীয়ভাবে প্রচারিত হলেও এ পত্রিকার মালিক সম্পাদক ও প্রকাশক হাশেম রেজা কিন্তু চুয়াডাঙ্গারই সন্তান। তাই আমি মনে করি দৈনিক আমার সংবাদ পত্রিকাটি চুয়াডাঙ্গারই পত্রিকা। বিশেষ অতিথি চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন বলেন, পত্রিকাটির পথচলা ১১ বছরে পদার্পণ হলেও দৈনিক আমার সংবাদের সেটআপ, গেটআপ, নিউজের ধরন অন্যান্য বহুল প্রচারিত জাতীয় দৈনিকের থেকে কোনো অংশে কম নয়। জেনেছি পত্রিকাটি ডিএফপির মিডিয়া তালিকায় ৬ নম্বরে উঠে এসেছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ক্রীড়া বিষয়ক সম্পাদক দেশ টিভির জেলা প্রতিনিধি খায়রুজ্জামান সেতু, নাগরিক টিভি প্রতিনিধি হোসাইন মালিক, দৈনিক মাথাভাঙ্গার শিফট ইনচার্জ আলম আশরাফ, দৈনিক আজকের পত্রিকার জেলা প্রতিনিধি মেহেরাব বিন সানভি। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনা ও সঞ্চালনা করেন দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি ইসলাম রকিব।

Comments (0)
Add Comment