চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতির সভাপতি লেমন জোয়ার্দ্দারের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতির সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমনের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে জানাজা শেষে জান্নাতুল মাওলা কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। দাফনে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, প্রচার সম্পাদক শওকত আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি আলী উদ্দীন হেলা, জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু, নিউ মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি মিজাইল হোসেন জোয়ার্দ্দারসহ বিভিন্ন ব্যবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমনের মৃত্যুতে আজ সকাল ১১টা পর্যন্ত কাচামাল ও ফার্মেসি ব্যতীত দোকানপাট বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছে দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ। জেলা দোকান মালিক সমিতির প্রচার সম্পাদক মাফিজুর রহমান মাফি এ তথ্য জানিয়েছে বলেছেন, আজ শনিবার বেলা ১১টার দিকে আলী হোসেন সুপার মার্টেকে মরহুমের স্মরণে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দোয়া অনুষ্ঠানে সকল ব্যবসায়ী নেতৃবৃন্দকে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

এদিকে, বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমনের মৃত্যুতে চুয়াডাঙ্গা ফাতেমা প্লাজা মার্কেট আজ শনিবার দুপুর ১২টা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফাতেমা প্লাজা মার্কেটের সভাপতি ডা. গিলবার্ড বাপ্পী রায় ও সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন জানিয়েছেন লেমন জোয়ার্দ্দারের স্মরণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা শহরের বাজারপাড়া ফেরীঘাট সড়কের মৃত এলাদাদ হোসেন জোয়ার্দ্দারের ছেলে আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন দিন দশেক ধরে সর্দিজ্বরে ভুগছিলেন। কয়েকদিন ধরে শুরু হয়েছিলো শ্বাসকষ্ট। গত বৃহস্পতিবার সকাল থেকেই শ্বাসকষ্টের মাত্রা অসহনীয় হয়ে পর্যায়ে পৌঁছায়। এক পর্যায়ে তাকে নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। দ্রুত অক্সিজেন দেয়া হয়। একই সাথে পরীক্ষার জন্য সংগ্রহ করা হয় নমুনা। রক্তে অক্সিজেনের মাত্রা ক্রমশ হ্রাসের দিকে যাচ্ছে দেখে দীর্ঘশ্বাস ছাড়েন চিকিৎসক। তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকায় নেয়ার পরামর্শ দেয়া হয়। ফলে রাতেই নেয়া হয় ঢাকার উদ্দেশ্যে। দৌলতদিয়া ফেরীঘাটে পৌঁছুলে তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়। ফলে নিকটস্থ গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। ৬২ বছর বয়সী আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন চুয়াডাঙ্গা রেলপাড়া এতিমখানা হাফিজিয়া লিল্লাহ বোর্ডিং ও কারিগরি শিক্ষাগারের সভাপতির দায়িত্বেও ছিলেন।

 

Comments (0)
Add Comment