জীবননগরে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন নিয়ে প্রেস ব্রিফিং

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন নিয়ে প্রেস ব্রিফিং করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার (অ. দা.) তিথি মিত্রের সভাপতিত্বে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান।

‘উদ্ভাবনী জয়উল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয় নিয়ে এবারের ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হচ্ছে। আজ বুধবার সকালে উপজেলা ক্যাম্পাসে সকাল ৯টায় চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এ ডিজিটাল উদ্বাবনী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন। প্রেস ব্রিফিং কালে উপজেলা নির্বাহী অফিসার (অ. দা.) তিথি মিত্র তার লিখিত ব্রিফিংয়ে জানান, ডিজিটাল উদ্ভাবনী মেলার মাধ্যমে সাধারণ মানুষ যাতে বর্তমান আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে চলতে পারে এ জন্য এই মেলা অনুষ্ঠিত হবে। মেলায় ইন্টারনেট সেবাসহ সরকারি অফিসের অনলাইনের মাধ্যমে বিভিন্ন সেবা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা হবে। মেলায় মূল ৪টি প্যাভেলিয়ন থাকবে। উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা এবং শিক্ষা দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানের মূল এই চারটি বিষয়কে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে সরকারি-বেসরকারি দপ্তর এবং সংস্থাসমূহ অংশগ্রহণ করবে। এছাড়াও সকালে ৩টি গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ক-গ্রুপ মাধ্যমিক পর্যায়ে, খ-গ্রুপ উচ্চ মাধ্যমিক পর্যায়ে ও গ-গ্রুপ উন্মূক্ত পর্যায়ে ব্যক্তি এবং প্রতিষ্ঠান অংশগ্রহণ করতে পারবে বলে জানানো হয়।

ডিজিটাল উদ্ভাবনী মেলার প্রেস ব্রিফিংয়ে রায়পুর ইউপি চেয়ারম্যান আব্দুর রশীদ শাহ, উপজেলা সহকারী প্রোগ্রামার মাহমুদুর রহমান, প্রেসক্লাব সভাপতি এম আর বাবু, সাধারণ সম্পাদক কাজি সামসুর রহমান চঞ্চল, সাংবাদিক সমিতির সভাপতি জিএ জাহিদুল ইসলাম বাবু, সাংবাদিক সালাউদ্দিন কাজল, মিঠুন মাহমুদ ও রিপন হোসেন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

Comments (0)
Add Comment