ঝিনাইদহে আলুর বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকু-ুতে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রির অপরাধে আলুর পাইকারী ব্যাবসায়ীসহ সাতটি খুচরা দোকানীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার দুপরে থানা পুলিশের সহযোগিতায় পৌরশহরের পার্বতীপুর বাজার ও রিশখালী বাজারে এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা নাফিস সুলতানা। এ সময় পার্বতীপুর বাজার কমিটির সভাপতি ও প্যানেল মেয়র খাইরুল ইসলাম, আনন্দটিভির হরিণাকু-ুু প্রতিনিধি জাফিরুল ইসলাম, সাংবাদিক শহিদুল ইসলাম টুকু উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, সরকারের বেধে দেয়া মূল্যে আলু বিক্রি হচ্ছে কি-না তা মনিটরিংয়ে শুক্রবার দুপরে পৌরশহরের পার্বতীপুর বাজারে অভিযানে নামেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানের সময় অধিক মূল্যে আলু বিক্রি, মূল্য তালিকা না থাকা ও পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করার কারণে পার্বতীপুর বাজারের আলুর পাইকারী ব্যাবসায়ীসহ সাতটি খুচরা ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদ- প্রদান করা হয়। এ সময় ব্যবসায়ীদের ন্যায্যমূল্যে আলুসহ নিত্যপণ্য বিক্রির পাশাপাশি দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করতে নির্দেশনা দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা নাফিস সুলতানা জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান, আলুসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য বাজারগুলোতে মনিটরিং করা হবে।

 

Comments (0)
Add Comment