দর্শনার রিন্টুর বিরুদ্ধে ধর্ষণ মামলার প্রস্তুতি

স্টাফ রিপোর্টার: ভুয়া কাবিনে বিয়ে করে যুবতীকে ধর্ষণের অভিযোগ উঠেছে দর্শনা কলেজপাড়ার রিন্টুর বিরুদ্ধে। দীর্ঘ ১০ মাস পর স্ত্রীর স্বীকৃতি দিয়ে বাড়িতে নেয়ার দাবি করলে তা অস্বীকৃতি জানান অভিযুক্ত রিন্টু। তাদের বিয়ের কাবিননামাও ভুয়া বলে জানান তিনি। এ ঘটনায় উপায়ন্তর না পেয়ে মানবাধিকার সংস্থা মানবতা ফাউন্ডেশনে আবেদন করেন ওই নারী। আবেদনের প্রেক্ষিতে অভিযুক্ত রিন্টুর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে ফাউন্ডেশন সূত্রে জানা গেছে।
ঘটনাসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার দর্শনা কলেজপাড়ার আলাউদ্দিনের ছেলে আসাদুজ্জামান রিন্টুর (৩০) শহরের সোসাইটিপাড়ায় খান কম্পিউটার নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সেখানে তিনি অনলাইনে ফ্রিল্যান্সিং কাজ করেন। আনুমানিক দু’বছর আগে কাজের সুবাদে পরিচয় হয় একই এলাকার ২৪ বছর বয়সী এক যুবতির।
এদিকে, আসাদুজ্জামান রিন্টুর স্ত্রী বছর চারেক আগে একটি কন্যাসন্তান রেখে মারা যান। বর্তমানে ওই কন্যার বয়স ৮ বছর। অপরদিকে ২০১৭ সালে বিয়ে বিচ্ছেদ ঘটে ওই যুবতীর। তারও ৯ বছরের একটি কন্যা রয়েছে। একপর্যায়ে ওই নারীকে বিয়ের প্রস্তাব দেন রিন্টু। সে মোতাবেক রিন্টু গত বছরের ২৩ নভেম্বর সন্ধ্যার পর চুয়াডাঙ্গা পিটিআই মোড় এলাকার একটি বাড়িতে নিয়ে বিয়ের নাটক সাজায়। পরে তাকে একটি আংটি ও নাকফুল কিনে দেন রিন্টু। এরপর রিন্টু নিয়মিতভাবে খাঁন কম্পিউটার অফিসে ডেকে নিয়ে ওই নারীর সাথে স্ত্রী হিসেবে মেলামেশা করতে থাকেন। এছাড়া ঢাকা এবং কুয়াকাটা নিয়েও স্বামী-স্ত্রী পরিচয়ে রাত্রীযাপন করেন।
গত ১৫ সেপ্টেম্বর ওই যুবতী স্ত্রীর মর্যাদা দিয়ে তাকে বাড়িতে নিয়ে যাওয়ার কথা বললে তা অস্বীকার করেন আসাদুজ্জামান রিন্টু। তাকে স্ত্রী হিসেবে কখনো গ্রহণ করবে না বলেও জানিয়ে দেন তিনি। এছাড়া রিন্টু জানায়, তাদের বিয়ের ঘটনাটিও ছিলো সাজানো নাটক, কাবিনও ছিলো ভুয়া। তার কথায় হতবাক হয়ে পড়েন ওই যুবতী। এলাকায় বহুজনের দ্বারস্থ হয়েও বিচার না পেয়ে গত ১৬ সেপ্টেম্বর আইনি সহায়তা চেয়ে মানবতা ফাউন্ডেশন বরাবর আবেদন করেন।
মানবতা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট মানি খন্দকার বলেন, সংস্থার নিয়মানুযায়ী উভয়পক্ষকে নোটিশ করে ১৯ সেপ্টেম্বর বিকেলে সালিস অনুষ্ঠিত হয়। অভিযুক্ত রিন্টু তার অপরাধ স্বীকার করলেও ভিকটিমকে স্ত্রী স্বীকৃতি দেবে না বলে জানায়। ভিকটিম মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। তাকে সার্বিক আইনি সহায়তা দেবে মানবতা ফাউন্ডেশন। ভিকটিমের আবেদনপত্র গ্রহণের সময় ও সালিসসভায় উপস্থিত ছিলেন মানবতা ফাউন্ডেশনের তথ্য কর্মকর্তা অ্যাড. নওশের আলী, অপারেশন অফিসার অ্যাড. জীল্লুর রহমান জালাল, মোটিভেশন কর্মকর্তা জাকিয়া সুলতানা ঝুমুর প্রমুখ।

Comments (0)
Add Comment