দামুড়হুদার কার্পাসডাঙ্গায় ভেজাল ডিটারজেন্ট কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

জরিমানা

দামুড়হুদা অফিস: দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় ভেজাল ডিটারজেন্ট কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে কারখানা মালিক তরিকুল ইসলামকে (৪০) ৫ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। দণ্ডপ্রাপ্ত তরিকুল ইসলাম দামুড়হুদা উপজেলার চন্ডিপুর গ্রামের আবু ছিদ্দিকের ছেলে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় অবস্থিত শাফা কেমিক্যাল কোম্পানির ঝিলিক ডিটারজেন্ট কারখানায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় অপরিচ্ছন্ন পরিবেশ ও বিজ্ঞানসম্মত পদ্ধতি ছাড়াই তৈরী হচ্ছে নিম্নমানের ভেজাল ডিটারজেন্ট পাউডার। ভেজাল ডিটারজেন্ট পাউডার তৈরী করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করার অভিযোগে কারখানা মালিক তরিকুল ইসলামকে অভিযুক্ত করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সালের ৪৩ ও ৪৪ ধারায় দোষী সাবস্ত করে ৫ হাজার টাকা অর্থদ- আরোপ করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, অভিযোগের প্রেক্ষিতে কার্পাসডাঙ্গার শাফা কেমিক্যাল কোম্পানির ঝিলিক ডিটারজেন্ট পাউডার কারখানায় অভিযান পরিচালনা করি। এ সময় ওই কারখানার মালিক সাধারণ মানুষের সাথে প্রতারণা করার অভিযোগে ভেজাল কারখানা মালিকের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ হাজার টাকা অর্থদ- অরোপ করা হয়। এ সময় কারখানাটির বৈধ কোনো কাগজপত্র না থাকায় কারখানাটি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসের পেশকার জিহন আলী, নির্বাহী অফিসের অফিস সহায়ক রফিকুল ইসলাম ও দামুড়হুদা মডেল থানার পুলিশ সদস্যবৃন্দ।

Comments (0)
Add Comment