দামুড়হুদায় বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতামূলক তারুণ্যের কণ্ঠ অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজে বাংলাদেশ বেতারের আয়োজনে বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতামূলক অনুষ্ঠান ‘তারুণ্যের কণ্ঠ’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিদ্যালয়ের নতুন ভবনের দোতলায় এই অনুষ্ঠানে স্থানীয় প্রশাসন ও শিক্ষা বিভাগের কর্মকর্তা এবং শিক্ষক ও ছাত্রীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়। যা বাংলাদেশ বেতার ঢাকায় প্রচারের জন্য ধারণ করা হয়।

দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফাহমিদা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম। বাংলাদেশ বেতারের উপস্থাপক সজীব দত্তের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দামুড়হুদা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল মতিন ও প্রথম আলোর চুয়াডাঙ্গা প্রতিনিধি শাহ আলম সনি।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুর রাজ্জাক, বাল্যবিয়ের অভিশাপ থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা আলমডাঙ্গা উপজেলার গড়গড়ি গ্রামের রিজিয়া পারভীন এবং দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের চার ছাত্রী একরামুন নেছা এলিজা, ফারহানা আক্তার শোভা, সানজিদা খাতুন ও কানিজ আফরোজ রুমি। বক্তাদের সবাই বাল্যবিয়ে প্রতিরোধে নানামুখী কার্যক্রমের কথা বলেন।

বাংলাদেশ বেতারের উপস্থাপক সজীব দত্ত বলেন, গত ৭ বছর ধরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএমই উনিটের অর্থায়নে বাংলাদেশ বেতার ঢাকার জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল সারাদেশে এ অনুষ্ঠানটি আয়োজন করে চলেছে। অনুষ্ঠানটি আগামী ১১ জুন রাত ৮টা ১০ মিনিটে ঢাকা ‘ক’ ও এফএম ১০৬ মেগাহার্টজ এ প্রচার হবে।

Comments (0)
Add Comment