দামুড়হুদায় বিদ্যালয়ে পছন্দের ৪ প্রার্থীকে নিয়োগের পাঁয়তারা বন্ধে ডিসি বরাবর আবেদন

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি মাধ্যমিক বিদ্যালয়ে অর্থের বিনিময়ে ৪টি পদে নিজের পছন্দের লোককে নিয়োগে দেয়ার পায়তারা করছে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। এ অবস্থায় অন্যান্য প্রার্থীরা সাময়িক নিয়োগ বন্ধ রেখে পরবর্তীতে স্বচ্ছতার ভিত্তিতে পরীক্ষার মাধ্যমে নিয়োগ দেয়ার জন্য চুয়াডাঙ্গা জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করা হয়েছে। বুধবার আবেদনকারী মোছা. সালমা খাতুন এই অভিযোগ করেন।

অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, উপজেলার কুড়ুলগাছি মাধ্যমিক বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব অপেরেটর,পরিচ্ছন্নতাকর্মী, আয়া, অফিস সহায়ক পদে নিয়োগ দেয়া হবে। চারটি পদের বিপরীতে কম্পিউটার ল্যাব অপেরেট পদে ৪জন, অফিস সহকারী পদে ১৮ জন, পরিচ্ছন্নতাকর্মী পদে ৬ জন ও আয়া পদে ৮টি আবেদন পড়ে। চলতি মাসের ১২ তারিখ শনিবার পরীক্ষার দিন ধার্য্য করা হয়েছে।

পরীক্ষায় সভাপতি আয়া ও পরিচ্ছন্নতা পদে মেধাবিদের বাদ দিয়ে উৎকোচ গ্রহণ করে তার সহোদরের স্ত্রী রোমানা আক্তার ও তার অপর সহোদরের কন্যা বাবেয়াবশরীকে আয়া পদে নিয়োগ দেয়ার পাঁয়তারা করছেন। সভাপতি অর্থের বিনিময়ে যাতে তড়িঘড়ি করে নিয়োগ দিতে না পারে সেজন্য উক্ত তারিখের নিয়োগ পরীক্ষা স্থগিত করে বিধিসম্মতভাবে নিয়োগ দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চুয়াডাঙ্গা জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন জানান, এমন অভিযোগের বিষয় তার জানা নেই।

Comments (0)
Add Comment