দৌলতপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ নয় ছয়ের অভিযোগ

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ৫নং রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান সিরাজ ম-লের বিরুদ্ধে অসহায় ও কর্মহীন পরিবারের মধ্যে সরকারি বরাদ্দকৃত ত্রাণ নয় ছয়ের অভিযোগ পাওয়া গেছে।
প্রাপ্ত অভিযোগে জানাযায়, রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান তার ইউনিয়নের জন্য প্রথম ও দ্বিতীয় ধাপে অসহায় ও কর্মহীন ৪৫০ পরিবারের মধ্যে সরকারি বরাদ্দকৃত ৪৫০ প্যাকেট ত্রাণ দেয়া হয়। কিন্তু ত্রাণের তালিকা ও দাখিলকৃত মাস্টাররোলে নাম ও টিপসহি থাকলেও অধিকাংশ মানুষকে কোনো ত্রাণ না দিয়ে চেয়ারম্যান আত্মসাত করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
সরেজমিনে দেখা যায়, রামকৃষ্ণপুর ইউনিয়নের ১, ২, ৩ নং ওয়ার্ডের ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম করা হয়েছে। তালিকায় নাম থাকার পরেও হতদরিদ্রদের ত্রাণ না পাওয়ার কথা জানান ভুক্তভোগীরা। তাদের মধ্যে সফাতের স্ত্রী লেকজান খাতুন, বজলুর স্ত্রী ছানুয়ারা খাতুন, আব্দুল ওহাবের ছেলে প্রতিবন্ধী ইয়াকুব, মজিবরের ছেলে ইনদাদুলসহ প্রায় অর্ধশত মানুষের তালিকায় নাম থাকা স্বত্বেও তারা কোনো ত্রাণ সহযোগিতা পাননি বলে অভিযোগ করেছেন। তালিকা পর্যবেক্ষণ করে দেখা যায় ত্রাণ না পেলেও তাদের ত্রাণ দেয়া হয়েছে বলে তাদের আঙুলের টিপছাপ সম্বলিত ভুয়া মাস্টাররোল সংশ্লিষ্ট ত্রাণ অফিসে জমা দেয়া হয়েছে। এছাড়াও একই নাম পিন্টু, পিতা আসমত তালিকার ৯০ এবং ৯৮ নম্বরে থাকা সত্বেও তিনি কোনো ত্রাণ পাননি বলে জানিয়েছেন।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সিরাজ ম-ল জানান, তিনি নিজ হাতে সব ত্রাণ বিতরণ করেছেন এবং তার ইউনিয়নে ত্রাণ বিতরণে কোনো অনিয়ম হয়নি বলে জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, বিষয়টি দেখার জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে তাৎক্ষণিক নির্দেশনা দেয়া হয়েছে।

Comments (0)
Add Comment