নাবালিকার বিয়ে দেয়ার প্রতিবাদ করায় পিতার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউপির ফিলিপনগর গ্রামের এক নাবালিকা কন্যার গোপনে বিয়ে রেজিষ্ট্রি করে দেয়ার প্রতিবাদ করায় ওই কন্যার পিতার বিরুদ্ধে চাঁদাবজির মামলা করেছে সংশ্লিষ্ট নিকাহ্ রেজিস্টার। নিজের মেয়ের গোপনে বিয়ে রেজিস্ট্রি করার প্রতিবাদ করায় কাজীর মামলা করার ধৃষ্টতা দেখে এলাকায় চরম চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
প্রাপ্ত অভিযোগে জানাযায়, ফিলিপনগর গ্রামের আতিকুর রহমান বিশুর কন্যা বৃষ্টি আক্তারের (১৫) পরিবারের অজান্তে
স্থানীয় এক ছেলের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে তারা দুই পরিবারকে না জানিয়ে বিয়ে করে। অপ্রাপ্ত বয়সীদের বিয়ে পড়ানো বে-আইনি হলেও গোপনে তাদের সংশ্লিষ্ট ইউনিয়নের নিকাহ্ রেজিস্টার ওলিউল্লাহ বিয়ে রেজিষ্ট্রি করেন।
খবর পেয়ে আতিকুর রহমান বিশু নিকাহ্ রেজিস্টার ওলিউল্লাহ কাজীর নিকট এ বিষয়ে জানতে চাইলে ওলিউল্লাহ কাজী ক্ষিপ্ত হয়ে তোমার মেয়ের বিয়ে আমি নিজে পড়িয়েছি। যা ইচ্ছে তা করতে পারো বলে হুমকি দেন। এ সময় আতিকুর রহমান বিশু আইনের আশ্রয় নেয়ার জন্য কাবিননামা চাইলে কাজী তা দিতে অস্বীকার করেন।
নিজের অপকর্ম আড়াল করতে নিকাহ্ রেজিস্টার ওলিউল্লাহ দৌলতপুর থানায় আতিকুর রহমান বিশু ও তার স্বজনদের বিরুদ্ধে চাঁদাবজির মামলা করেন। এ ব্যাপারে নিকাহ্ রেজিস্টার ওলিউল্লাহ নিকট জানতে চাইলে তিনি সব অভিযোগ অস্বীকার করেন।
দৌলতপুর থানার ওসি জাবীদ হাসান জানান, কাজী ওলিউল্লাহ যে মামলা করেছেন সেটি তদন্ত চলছে। প্রকৃত ঘটনা তদন্তে বেরিয়ে আসবে। যদি ঘটনা মিথ্যা হয় তাহলে কাজীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

Comments (0)
Add Comment