পূর্বশত্রুতার জের ধরে গাংনীতে পাটের গুদামে আগুন দেয়ার অভিযোগ

গাংনী প্রতিনিধি: মধ্যরাতে সবাই যখন ঘুমে আছন্ন ঠিক সেই সময় পাটের গুদাম থেকে বের হচ্ছে আগুনের কু-লি। জানাজানি হলে গুদাম মালিকের সাথে আশপাশের লোকজনের তৎপরতা। পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টার সাথে যোগ দেয় ফাসার সার্ভিসের দুটি দল। তবুও হয়নি শেষ রক্ষা। গুদামের মধ্যে থাকা মোটরসাইকেলের পেট্রোল আগুনের মাত্রা বাড়িয়ে দেয় কয়েকগুণ। ক্ষয়ক্ষতি ১৫ লাখ টাকার উপরে। নিজ চোখে পাটের গাদা পুড়ে যাওয়া দেখে নির্বাক গুদাম মালিক ইসরাইল হোসেন। হৃদয় বিদারক এ অগ্নিকা-ের ঘটনাটি মেহেরপুর গাংনীর বড়বামন্দী গ্রামে। গত সোমবার দিনগত রাতে পূর্বশত্রুতা বশত কেউ করেছে বলে অভিযোগ গুদাম মালিকের।
স্থানীয়সূত্রে জানা গেছে, মধ্য রাতে গুদাম ঘরে আগুন দেখতে পেয়ে ইসরাইলকে খবর দেন স্থানীয়রা। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে পাট ও অন্যান্য মালামাল ভস্মীভুত হয়।
ইসরাইল হোসেন জানান, পাট গুদামে পাট ছাড়াও ধান, গম, মসুরি, ছোলাসহ অন্তত ১৫ লাখ টাকার মালামাল ভস্মীভুত হয়েছে। গুদামে থাকা তার ব্যবহৃত মোটরসাইকেলও পুড়ে গেছে। কেউ শত্রুতা করে এ কাজটি করতে পারে বলেও ধারণা করছেন তিনি। ইসরাইল হোসেন আরও জানান, গুদামের দরজার নিচে ফাঁকা আছে। সেখান দিয়ে কেউ আগুন দিতে পারে। গুদামে বৈদ্যুতিক সংযোগ নেই। তাই কেউ আগুন ধরিয়ে দিয়েছে সে বিষয়টি নিশ্চিত তিনি।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে গাংনী থানার ওসি ওবাইদুর রহমান বলেন, রাতেই ঘটনাস্থল আমি পরিদর্শন করেছি। আগুন লাগিয়ে দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ব্যবসায়ী ইসরাইল হোসেন একটি মামলা দায়ের করেছেন অজ্ঞাতনামা আসামিদের নামে। তাদের খোঁজে অভিযান চালাচ্ছে পুলিশ।

 

Comments (0)
Add Comment