সম্পত্তি থেকে ওয়ারিশদের বঞ্চিত করে জোরপূর্বক মাটি বিক্রি; মানববন্ধন ও স্মারকলিপি

আনোয়ার হোসেন, শহর প্রতিনিধি:  

সম্পত্তি থেকে ওয়ারিশদের বঞ্চিত করে জোরপূর্বক মাটি বিক্রি করছে ওই সকল ভূমি দস্যুদের দ্রুতবিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি শেষে চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ও দামুড়হুদার এসিল্যান্ড বরাবর স্বারকলিপি পেশ করা হয়েছে। গতকাল রোববার দুপুর ১২ টার দিকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালেয়ের সামনে  মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার লোকনাথপুর গ্রামের মৃত লিয়াকত আলী শাহ’র ছেলে এসএম ওয়াজুদুল হাসান টুটুল শাহ’র আয়োজনে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহন করে ভুক্তভোগী পরিবারের সদস্যরা এবং ওই এলাকার সাধারণ মানুষ।

মানববন্ধনে এসএম ওয়াজুদুল হাসান টুটুল শাহ দামুড়হুদা উপজেলার লোকনাথপুর গ্রামের বুলমাজন শাহ’র ছেলে লিপু শহ ও হুরমুজ শাহ এবং নিজাম উদ্দিন শাহ’র ছেলে টিপু শাহ’র বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমার পিতা জীবিত থাকা অবস্থায় অভিযুক্ত ব্যাক্তিরা আমাদের জমি-জায়গা জোরপূর্বক দখল কলে ভোগ করে আসছে। আমার পিতার মৃত্যুর পর অভিযুক্তদের কাছে আমি ওই জমি ফেরত চাইলে তারা আমার সাথে বিভিন্ন ভাবে তালবাহানা করতে থাকে। বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গদের সাথে নিয়ে অভিযুক্তদের সাথে মিমাংশা করতে চাইলে তারা জায়গা ফেরত না দিয়ে আমাদের ঘুরাতে থাকে। একপর্যায়ে আমি গত ২ ফেব্রুয়ারী বেলা ১১ টার দিকে অভিযুক্তদের সাথে দেখা করতে গেলে তারা আমাকে মারধর করাসহ হত্যার হুমকি দেয়।

এদিকে, দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবর একই ব্যাক্তিদের বিরুদ্ধে অভিযোগ করে স্বারকলিপি পেশ করা হয়েছে। স্বারকলিপিতে আরও উল্লেখ করা হয়, অভিযুক্ত ব্যাক্তিরা তার আপন বোনের জমি জোরপূর্বক মাটি কেটে বিভিন্ন স্থানে বিক্রি করে ওই জমি ভোগদখল করছে। এছাড়াও, জয়রামপুর ভুমি অফিসের গোমস্তা রাকিবের জমিও জোরপূর্বক ভোগ দখল করছে অভিযুক্ত ব্যাক্তিরা।

ওই দখলকৃত জমি সমস্ত ওয়ারিশদের মধ্যে সঠিকভাবে বন্টন করার জন্য অনুরোধ জনিয়েছেন ভুক্তভোগীরা।

Comments (0)
Add Comment