আলমডাঙ্গার আসমানখালী গ্রামে মধ্যরাতে জুয়ার আসরে পুলিশের হানা

পৃথক দুই আইনে ৫ জুয়াড়িকে ৩৩ হাজার টাকা জরিমানা
আলমডাঙ্গা ব্যুরো/আসমানখালী প্রতিনিধি: আলমডাঙ্গায় ৫ জুয়াড়িকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জুয়া খেলা ও সংক্রামক রোগ প্রতিরোধ পৃথক দুই আইনে তাদেরকে এ জরিমানা করা হয়। জুয়া খেলার অপরাধে ৫ জনকে তিন হাজার টাকা এবং স্বাস্থ্যবিধি না মেনে এক জায়গায় জড়ো হওয়ার অপরাধে আরও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল বুধবার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী। এর আগে মঙ্গলবার গভীর রাতে আসমানখালী গ্রাম থেকে জুয়া খেলার সময় ৫ জনকে আটক করে পুলিশ। পরে আসমানখালী ও নানবার গ্রামের ৫ জুয়াড়িকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।
দ-প্রাপ্তরা হলেন, আসমানখালী গ্রামের মতিয়ার রহমানের ছেলে সাইফুল ইসলাম (৩৭), মহাসিন আলীর ছেলে শামসুজ্জোজা রিন্টু (৪৬), নানবার গ্রামের হারেজ আলী ম-লের ছেলে মিন্টু (৪৬), আব্দুল মান্নানের ছেলে মিজানুর রহমান (৩৮) ও সিদ্দিকুর রহমানের ছেলে আশকার আলী (৩৫)।
জানা গেছে, আলমডাঙ্গার আসমানখালী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই শাহিনুর ইসলাম গত মঙ্গলবার গভীর রাতে আসমানখালীতে অভিযান পরিচালনা করেন। এসময় জুয়া খেলা অবস্থায় ৫ জুয়াড়িকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীকে সংবাদ দেয় পুলিশ। গতকাল বুধবার সকালে ইউএনও লিটন আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জুয়া খেলার অপরাধে প্রত্যেককে ৬শ’ টাকা করে মোট ৩ হাজার টাকা জরিমানা করেন। একইসাথে স্বাস্থ্যবিধি না মেনে এক জায়গায় উপস্থিত হওয়ায় সংক্রামক রোগ প্রতিরোধ (নির্মূল ও নিয়ন্ত্রণ) আইনে তাদের প্রত্যেককে ৬ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পৃথক দুই ধারায় ৫ জুয়াড়িকে মোট ৩৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এদিকে, ৫ জুয়াড়িকে বাঁচাতে এলাকার কতিপয় নেতা সকাল থেকে আলমডাঙ্গায় দৌঁড়ঝাপ শুরু করেন। কিন্তু ফলোদয় শূন্য হওয়ায় ব্যর্থ মনোরথ হয়ে ফিরে যান।

Comments (0)
Add Comment