কালীগঞ্জে প্রাথমিকের শিশুদের করোনার টিকা দিতে টাকা নেয়ার অভিযোগ

 

কালীগঞ্জ প্রতিনিধি: জেলা ও উপজেলা পর্যায়ে ৫-১১ বছর বয়সি শিশুদের কার্যক্রম শুরু হয়েছে। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় করোনার টিকা দিতে সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে এই অভিযোগ। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, টিকা দেয়ার পর স্কুলের প্রতিটি শিক্ষার্থীদের কাছ থেকে নিবন্ধনের নাম করে ১৫-২০ টাকা পর্যন্ত নিচ্ছেন শিক্ষকরা।

স্কুলটির ৪র্থ শ্রেণির ছাত্র ওমর আলী জানায়, যাওয়ার সঙ্গে সঙ্গে হাতে টিকা দিলো। এরপর স্কুলের এক ম্যাডামের কাছে ১৫ টাকা দিতে হয়েছে।

সজীব হোসেন নামে আরেক শিক্ষার্থী জানায়, তার কাছ থেকেও নিবন্ধনের নাম করে ১৫ টাকা নিয়েছে এক ম্যাডাম। বিদ্যালয়টির প্রধান শিক্ষক জয়নাল আবেদীন প্রথমে বিষয়টি অস্বীকার করলেও পরে টাকা নেয়ার বিষয়টি স্বীকার করে বলেন, কয়েকজনের কাছ থেকে নেয়া হয়েছিলো। পরে আর নেয়া হয়নি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলমগীর হোসেন জানান, শিশুদের একদমই বিনামূল্যে করোনার টিকা দেয়া হচ্ছে। স্কুলের পক্ষ থেকে শিক্ষার্থীদের নিবন্ধন করতে হবে। উপজেলার দুটি ইউনিয়নের প্রায় চার হাজার ১০০ শিশুদের টিকা প্রদান করা হচ্ছে।

কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সেলিনা আক্তার বানু জানান, শিশু শিক্ষার্থীদের কাছ থেকে করোনার টিকা দিতে কোনো টাকা নেয়ার নির্দেশনা দেয়া হয়নি। যদি কেউ নিয়ে থাকে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

Comments (0)
Add Comment