কুষ্টিয়ায় ক্যানোলা খুলতে গিয়ে নবজাতকের আঙুল কেটে ফেললেন নার্স

কুষ্টিয়া প্রতিনিধি: হাতের ক্যানোলা খুলতে গিয়ে নবজাতকের এক আঙুল কেটে ফেলেছেন একজন নার্স। শুক্রবার (৩০ জুলাই) সকালে কুষ্টিয়া শহরের ছয় রাস্তার মোড় এলাকার আদ-দ্বীন হাসপাতালে এ ঘটনা ঘটে।
হাসপাতাল ও নবজাতকের পরিবার সূত্র জানায়, বাংলাদেশে রেলওয়েতে কর্মরত ঝিনাইদহের শৈলকূপা উপজেলার রফিকুল ইসলাম। তিনি মঙ্গলবার (২৭ জুলাই) তার অন্তঃসত্ত্বা স্ত্রী রিতুকে (২৩) কুষ্টিয়া শহরের ছয় রাস্তার মোড় এলাকার আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করেন। সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে রিতু একটি ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দেন। জন্মের পর শিশুটি সামান্য অসুস্থ হওয়ায় তার ডান হাতে ক্যানোলা লাগানো হয়। ক্যানালোটি যাতে বের হয়ে না যায় সেজন্য হাতে সার্জিক্যাল টেপ ব্যবহার করা হয়। শুক্রবার ভোর ৬টার দিকে হাসপাতালের স্টাফ নার্স মমতাজ পারভিন ক্যানোলাটি খুলতে যান। এসময় কাইচি দিয়ে সার্জিক্যাল টেপ কাটতে গিয়ে তিনি শিশুটির ডান হাতের বুড়ো আঙুল কেটে ফেলেন। ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ তড়িঘড়ি করে ওই রোগীদের রিলিজ করে দেয়ার চেষ্টা চালায়। পরে স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকদের চাপে হাসপাতাল কর্তৃপক্ষ একটি অ্যাম্বুলেন্সযোগে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।
এ ব্যাপারে কুষ্টিয়ার আদ-দ্বীন হাসপাতালের ম্যানেজার রবিউল আওয়াল জানান, অনিচ্ছাকৃতভাবে দুর্ঘটনাটি ঘটে গেছে। শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালের ব্যবস্থাপনায় ঢাকায় পাঠানো হয়েছে।

 

Comments (0)
Add Comment