কুষ্টিয়ায় ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় আদালতে মামলা

কুষ্টিয়া প্রতিনিধি: মহানবী হযরত মোহাম্মদকে (সঃ) নিয়ে কটুক্তি করা ও ধর্মীয় অনুভুতিতে আঘাত করায় আমিরুল ইসলাম নামের এক ব্যক্তির বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। বুধবার সকালে কুষ্টিয়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালত (মিরপুর) এ হক্কানী দরবারের পরিচালক খালিদ হোসাইন সিপাহী বাদী হয়ে এ মামলা করেন। বিচারক শুনানী শেষে মামলাটি গ্রহণ করে কুষ্টিয়ার মিরপুর থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

আদালতের অভিযোগ সূত্রে জানা যায়, কুষ্টিয়ার মিরপুর দারুস সালাম অনলাইন মডেল স্কুলের পরিচালক আমিরুল বিভিন্নভাবে কোরআন-হাদিস পরিপন্থী কর্মকান্ড চালায়। তার পরিচালিত অনলাইন স্কুল থেকে এলাকার ধর্মপ্রাণ সহজ সরল মানুষদের ডেকে এনে ইসলাম ও ইমান বিরোধী প্রচারণা চালায়। তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘সত্য কখনও গোপন থাকে না’। এই আইডি থেকে আমিরুল ভিডিও লাইভ প্রচার করেন। সেখানে ‘লা ইলাহা ইল্লালাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ’ এই কালেমাকে তিনি সঠিক নয়। এই কালিমা শিরকযুক্ত বলে প্রচার করে। সেখানে দুটি পর্বে এই লাইভ প্রচার করেন।

শুধু তাই নয় তিনি নবী রাসুলের পার্থক্য করে অন্যান্য নবীকেও রাসুল হিসেবে মেনে তাদের ধর্ম পালন করার ঘোষণা। সেইমতে তিনি ঈসায়ী ধর্ম পালনের প্রতি প্রচারণা চালায়। এক কথায় তিনি ইহুদী ধর্মের প্রতি মানুষকে উদ্বুদ্ধ করেন। হাদিসকে মানুষের তৈরি করা মতবাদ তাই এটি মানা যাবে না। যে সমস্ত মাদরাসায় হাদিস পড়ানো হয়, সেসব মাদরাসা বন্ধ করে শুধুমাত্র কোরআন পড়ানোর জন্য মাদরাসা চালুর দাবিও করেন। বুখারীসহ সকল হাদিসগ্রস্ত পা নিয়ে দলালেও কোনো পাপ হবে না। এমন প্রচারণাও চালান তিনি।

উল্লেখ্য যে, গত শুক্রবার (২০ নভেম্বর) কুষ্টিয়ার মিরপুর উপজেলার নওদাপাড়া এলাকা থেকে আমিরুলকে আটক করে মিরপুর থানা পুলিশ। বর্তমানে তিনি কুষ্টিয়া কারাগারে রয়েছেন।

 

Comments (0)
Add Comment