গণিত ও কম্পিউটারে খুলনা বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন চুয়াডাঙ্গার ছেলে রকি

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২২ প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার: ট্রাফিক জ্যামের ক্ষেত্রফল কতো? প্রশ্নকর্তাকে খানেকটা ঘাবড়ে দিয়ে হরেক রকম অংকের সমাধান দিয়ে চুয়াডাঙ্গার যে ছেলে খুলনা বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে তার নাম আব্দুল্লাহ আল নোমান রকি। চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র। আগামী ১৭ মে আব্দুল্লাহ আল নোমান রকি জাতীয় পর্যায়ে অংশ নেবে।
বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২২ বিদ্যালয় পর্যায়ে শুরু হয় গত এপ্রিলের প্রথম ভাগে। ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র আব্দুল্লাহ আল নোমান রকি গণিত ও কম্পিউটার বিভাগে খ’ গ্রুপে নির্বাচিত হয়। এ গ্রুপ সহ অন্যান্য বিভাগের নির্বাচিতদের মধ্যে উপজেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ১৭ এপ্রিল। এদিন জেলা পর্যায়ে রকি প্রথম হয়ে গত পরশু ১০ মে খুলনা বিভাগীয় পর্যায়ে অংশ নেয়। লিখিত ও মৌখিক প্রতিযোগিতামূলক পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২২ এ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এখন জাতীয় পর্যায়ে অংশ নেয়ার অপেক্ষায় রয়েছে।
আব্দুল্লাহ আল নোমান রকি চুয়াডাঙ্গা ইমার্জেন্সি সড়ক পাড়ার বাসিন্দা আব্দুর রাজ্জাক ও ফরিদা ইয়াসমিনের ছেলে। আব্দুর রাজ্জাক একজন ব্যাঙ্কার। ফরিদা ইয়াসমিন গৃহীনি। ছেলের সাফল্যে গর্বিত পিতা সকলের নিকট দোয়া চেয়ে বলেছেন, গণিত ও কম্পিউটারে আগ্রহী ছেলে রকি জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে চুয়াডাঙ্গার গৌরব বয়ে আনলে আমাদের সকলেরই ভালো লাগবে।

Comments (0)
Add Comment