গরু বিক্রির ৩০ হাজারের পর জমি বিক্রির ১ লাখ টাকা দেয়ার সময় বাধা পেয়ে রক্ষা

মোবাইলফোনে একের পর এক প্রলোভনে প্রতারক হাতিয়ে নিচ্ছিলো মোটা অংকের টাকা

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: প্রতারকের পাল্লায় পড়ে প্রথমে ৩০ হাজার টাকা গোচিয়ে দিয়েছেন। এরপর যখন জমি বিক্রি করে আরও এক লাখ টাকা দেয়ার জন্য ছুটছিলেন বিকাশ দোকানে, তখনই টের পেয়ে পরিবারের সদস্যরা থাবা দিয়ে কেড়ে নিয়ে রক্ষা করেছেন টাকা। ঘটনাটি গতকাল রোববার বিকেলে চুয়াডাঙ্গা জীবননগরের আন্দুলবাড়িয়া বাজার এলাকায় আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।
জানা গেছে, আন্দুলবাড়িয়া শেখপাড়ার মৃত নূর বক্স শেখের ছেলে আবর হোসেন অনেকটা সরল সোজা। ৫৫ বছর বয়সী আবর হোসেনের নিকট ০১৭৯৮৪৩৮২০৮ নম্বর মোবাইলফোন থেকে মোটা অংকের অর্থ পাওয়ার লোভ দেখায়। প্রতারকের প্রলোভনে পড়ে আবুর হোসেন গরু বিক্রির ৩০ হাজার টাকা প্রতারকের দেয়া বিকাশ নম্বরে দিয়ে দেন। এরপর প্রতারক আরও এক লাখ টাকা দাবি করে অনেক বড় লোভের টোপ দেয়। আবর হোসেন জামি বিক্রি করে ১ লাখ টাকা বিকাশ করার জন্য বাড়ি থেকে বের হতে গেলে পরিবারের সদস্যরা টের পান। তারা বাধা হয়ে দাঁড়ান। অনেকটা জোর করে মোবাইলফোন হাতিয়ে নিয়ে দেখেন তিনি প্রতারকের খপ্পরে পড়েছেন। এরপর বাজারের দিকে ছোটেন আবর হাসেন। থাবা দিয়ে এক লাখ টাকা কেড়ে নিয়ে রক্ষা করেন পরিবারের সদস্যরা।
এ বিষয়ে আবুর হোসেনের ভাতিজা শেখ মহর আলী বলেন, গত কয়েকদিন যাবত ০১৭৯৮৪৩৮২০৮ গ্রামীন নম্বর থেকে চাচা আবুর শেখের মোবাইলে কল দিয়ে এক প্রতারক নানা প্রলোভন দেখান। তিনি ওই প্রতারকের প্রলোভনে পড়ে গরু বিক্রি করে বিকাশে ৩০ হাজার টাকা দেন। প্রতারক আরো এক লাখ টাকা দিতে বলায় তিনি তার জমি আমার নিকট বিক্রি করার কথা বলে বিকেলে টাকা নিয়ে বিকাশের দোকানে দেয়াকালে আমরা টের পেয়ে থাবা মেরে টাকা ও মোবাইলফোন নিয়ে বুঝলাম তিনি প্রতারকের প্রলোভনে পড়েছেন। তবে তিনি গরু বিক্রির ত্রিশ হাজার টাকা হারিয়ে লোকলজ্জায় এখন আর পরিবারের সদস্যদের নিকট মুখ খুলছেন না। এ প্রতিবেদক অভিযুক্ত প্রতারকের উল্লেখিত গ্রামীণ নম্বরে ফোন দিলে তিনি ফোনটি রিসিভ করেননি।

Comments (0)
Add Comment