গাংনীর চাঞ্চল্যকর ছহির উদ্দীন হত্যা মামলার এক আসামি গ্রেফতার

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের চাঞ্চল্যকর ছহির উদ্দীন হত্যা মামলায় ইমদাদুল হক (৬২) নামে আরো এক আসামিকে গ্রেফতার করেছে পিবিআই। তিনি ওই গ্রামের আলী হোসেনের ছেলে। গতকাল রোববার সকালে পিবিআই কুষ্টিয়ার একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
জানা গেছে, বৃদ্ধ ছহির উদ্দীন সাহেবনগর গ্রামেরই বাসিন্দা। তিনি মাদরাসা, গোরস্থান ও ঈদগাহের দেখভালের কাজ করতেন। একই সঙ্গে মাদরাসার পাশের মসজিদের মুয়াজ্জিন ছিলেন। গত বছরের ৩ সেপ্টেম্বর সকালে গোরস্থানের পাশে কাজ করছিলেন বৃদ্ধ ছহির উদ্দীন। এসময় মুখে কালো মুখোশপরা দুই জন ধারাল অস্ত্র দিয়ে তাকে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। সংবাদ পেয়ে গাংনী থানা পুলিশের একটি দল মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।
গাংনী থানা পুলিশ দির্ঘদিন তদন্ত শেষে মামলাটি পিবিআইকে হস্তান্তর করে। পিবিআই এর এসআই শরীফুল ইসলাম মামলাটির তদন্তভার গ্রহণ করেন। গোপন তদন্তে শুকুর আলীর ছেলে খোকন (৩৭) এ হত্যাকান্ডে জড়িত প্রমাণ পেয়ে গত ১১ এপ্রিল তাকে গ্রেফতার করে পিবিআই। তার স্বীকারোক্তি মোতাবেক হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে ইমদাদুল হককে গ্রেফতার করা হয়েছে।
তদন্তকারী কর্মকর্তা আরো জানান, ছহির উদ্দীন মাদরাসা, গোরস্থান ও ঈদগাহের দেখভালের কাজ করতেন। একই সঙ্গে মাদরাসার পাশের মসজিদের মুয়াজ্জিন ছিলেন। তাছাড়া তিনি ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতাও ছিলেন। তিনি জীবিত থাকাবস্থায় কেউ নতুন করে সেখানে নিয়োগ পাবেন না আবার ওই প্রতিষ্ঠানের অর্থ অপচয় করতে পারতেন না। ইমদাদুল হক ওই প্রতিষ্ঠানের আমবাগান লীজ নিতে চেয়েছিলেন। ছহির উদ্দীনের কারণে সেটা সম্ভব হয়নি। এতেই রাগান্বিত হয়ে তাকে খুন করা হয়েছে। এমনই তথ্য জানিয়েছে গ্রেফতারকৃত ইমদাদুল হক।

Comments (0)
Add Comment