গাংনী পৌর নির্বাচনে মেয়র পদে ৬ ও কাউন্সিলর পদে ৫০ জনের মনোনয়নপত্র জমা

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ছয়জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন ও নয়টি সাধারণ ওয়ার্ডে ৪০ জন কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল রোববার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময় পর্যন্ত সহকারী রির্টার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত গাংনী উপজেলা নির্বাচন অফিসার আব্দুল আজিজের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন ভোটযুদ্ধে আগ্রহী এসব সম্ভাব্য প্রার্থীরা। মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী ও সাবেক মেয়র আহম্মেদ আলী, বিএনপি প্রার্থী আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আশরাফুল ইসলাম, বিএনপি নেতা ইনসারুল হক ইন্সু, ব্যবসায়ী আনারুল ইসলাম এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী আবু হুরাইরা। ২২ ডিসেম্বর মঙ্গলবার রির্টার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত মেহেরপুর জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে প্রার্থীদের যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে।

এদিকে আওয়ামী লীগ প্রার্থী আহম্মেদ আলীর মনোনয়নপত্র জমাদানের পূর্বে এলাকার নেতাকর্মীদের মাঝে এক আনন্দঘন পরিবেশের সৃিষ্ট হয়। মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেকের কার্যালয়ে জড়ো হয়ে নিজেদের আবেগঘন ভালোবাসা প্রকাশ করেন নেতাকর্মীরা। এ সময় অনেকে ফুলের মালা দিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আহম্মেদ আলীকে শুভেচ্ছা জ্ঞাপন করেন। এর আগে মনোনয়ন নিয়ে শনিবার রাতে তিনি এলাকায় ফিরলে তাকে বরণ করেন নেতাকর্মীরা। গতকাল বিকেল সাড়ে তিনটার দিকে সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, জেলা আ.লীগ সাধারণ সম্পাদক এমএ খালেক, সাবেক ভারপ্রাপ্ত মেয়র নবীর উদ্দীন, পৌর আওয়ামী লীগ সভাপতি ছানোয়ার হোসেন বাবলু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু ও সাবেক ছাত্রলীগ নেতা সাইফুজ্জামান সিপুসহ নেতৃবৃন্দকে সাথে নিয়ে উপজেলা নির্বাচন অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান (মদন), সাবেক কাউন্সিলর সামসুদ্দীন, আলমগীর হোসেন, সুজন আলী ও সাইফুজ্জামান। ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান ও সাবেক কাউন্সিলর আলেহিম এবং মোকলেছুর রহমান। ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আসাদুজ্জামান, সামিউল ইসলাম, জহিরুল ইসলাম, আব্দুল লতিফ ও মোঃ বুলু। ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আছের উদ্দীন ও মিজানুর রহমান। ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বাবুল আকতার, সাবেক কাউন্সিলর আতিয়ার রহমান, বজলু ও ইয়ামিন আলী বাবলু। ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নবীর উদ্দীন, শাহীনুজ্জামান, নাসির উদ্দীন, মোখলেছুর রহমান, মনিরুজ্জামান, সাইদুর রহমান, রবিউল ইসলাম ও আজির উদ্দীন। ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বদরুল আলম, সানোয়ার হোসেন, মকছেদ আলী ও মুতালেব হোসেন। ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহিদুল ইসলাম, সাবেক মেম্বার মোকলেছুর রহমান, হাফিজুল ইসলাম ও আকতারুল। ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এনামুল হক, আব্দুল জলিল, মোমিনুল ইসলাম, জাকির হোসেন ও রাশিদুল ইসলাম।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোট ১০ জন। এদের মধ্যে সংরক্ষিত ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ফিরোজা খাতুন ও সাবেক কাউন্সিলর পারভীন আক্তার। ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ঝর্না খাতুন, আনোয়ারা খাতুন ও বর্তমান কাউন্সিলর মলিদা খাতুন। সংরক্ষিত ৩নং ওয়ার্ডে মানজিরা খাতুন, মমতাজ বেগম, সাজেদা খাতুন, কানিজ ফাতেমা ও বর্তমান কাউন্সিলর পারভীনা খাতুন।

এ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ ডিসেম্বর এবং ভোট গ্রহণ ১৬ জানুয়ারি। যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে বলে জানান সহকারী রিটার্নিং অফিসার।

 

Comments (0)
Add Comment