ঘুমিয়ে দেখা স্বপ্ন নয় জেগে দেখা ভালো কাজের স্বপ্ন বাস্তবায়ন করো

ডা. আফছার উদ্দীন কলেজের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: ‘যা তোমরা ঘুমিয়ে দেখো সেটা স্বপ্ন নয়, যে ভালো কাজটি না করা পর্যন্ত তোমাদের ঘুম আসে না সেটাই স্বপ্ন। ঘুমিয়ে নয়, জেগে থেকে ভালো কাজ করার স্বপ্ন দেখতে হবে। শুধু স্বপ্ন থাকলেই হবে না, তা বাস্তবায়নও করতে হবে’। শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন, চুয়াডাঙ্গার নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। গতকাল শনিবার সকাল ১১টায় চুয়াডাঙ্গার গোকুলখালী ডা. আফছার উদ্দীন কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি নবীন শিক্ষার্থীদের বরণ, পরিচিতি ও আনুষ্ঠানিক ক্লাস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি। জেলা প্রশাসক আরও বলেন, শিক্ষাবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশের শিক্ষার মানোন্নয়নে নানামুখী তৎপরতা শুরু করেছেন। সেই তৎপরতার অংশ হিসেবে নিবন্ধিত সকল প্রাইমারি স্কুলকে জাতীয়করণ করেছেন, শত প্রতিকূলতার মাঝেও জানুয়ারি মাসের ১ তারিখে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দিচ্ছেন। প্রতি বছর নিয়মের আওতায় এনে নতুন নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করছেন। তাই শিক্ষা তথা জ্ঞান অর্জন এখন আর কষ্টসাধ্য নয়, শুধু ইচ্ছে ও আগ্রহ থাকলেই শিক্ষা লাভ করা যায়।
গতকাল সকাল থেকেই নবীন শিক্ষার্থীদের সরব উপস্থিতি ও আমন্ত্রিত অতিথিদের পদভারে মুখরিত হয়ে ওঠে কলেজ চত্বর। ১১টার দিকে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানকে অভ্যর্থনা জানান, কলেজের অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম। মঞ্চে প্রবেশের আগেই অপেক্ষমাণ কলেজ ছাত্রীদের বসন্তরাঙা ফুলেল বৃষ্টিতে স্নাত হন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিগণ। অতিথিদের আসন গ্রহণের পর হাফেজ মাও. আবু বক্কর সিদ্দিক পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন কলেজের অধ্যক্ষ। পর্যায়ক্রমে সকল অতিথিকে বরণ করা হয়। একই সাথে কলেজের পক্ষ থেকে ১৪৪জন নবীন শিক্ষার্থীকে রজনীগন্ধার স্টিক দিয়ে বরণ করে নেয়া হয়।
বিশিষ্ট শিক্ষানুরাগী মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ শাহাজাহান আলী বিশ্বাস, জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ, চিৎলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান, বর্তমান চেয়ারম্যান হাসানুজ্জামান সরোয়ার, গোকুলখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, নতিপোতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুল ইসলাম, কলাবাড়ি রামনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, দলিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম ও গোকুলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশাবুল হক, অ্যাড. তসলিম উদ্দিন ফিরোজ, ডা. তারিকুজ্জামান।
এছাড়া নবীন শিক্ষার্থীদের মধ্যে কথা বলেন, রাখি ও হৃদয় এবং নতুনদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ২য় বর্ষের শিক্ষার্থী রিক্তা ও আজিজ। অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানকে ক্রেস্ট উপহার দেয়া হয়। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন প্রবাসী আবুল কাশেম। সঞ্চালনা করেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক কুদরত-ই-খোদা।

Comments (0)
Add Comment