চুয়াডাঙ্গার কুড়–লগাছি গ্রামে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন: শাদা কাগজে স্বাক্ষর করিয়ে নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দর্শনা থানার কুড়–লগাছি গ্রামে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন করে শাদা কাগজে স্বাক্ষর করিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার দুপুরে যৌতুকের দাবিতে নির্যাতন ও শাদা কাগজে স্বাক্ষর করিয়ে নেয়। এ ব্যাপারে চুয়াডাঙ্গা আদালতে মামলা করেছে বলে জানা যায়।
অভিযোগে জানা গেছে, চুয়াডাঙ্গা সদরের মোমিনপুর ইউনিয়নের আমিরপুরের রেল স্টেশনপাড়ার হতদরিদ্র কপিল উদ্দিনের মেয়ে ববিতা বেগমের সাথে দর্শনা কুড়–লগাছি পশ্চিমপাড়ার শফি উদ্দিন গবার ছেলে আলমগীরের (৩৮) সাথে বিয়ে হয় ৯ বছর আগে। এক বছর পর পুত্রসন্তান জন্ম নেয়। বিয়ের পর কয়েক বছর সুখেই ছিলো তারা। এরই এক পর্যায়ে আলমগীর পরকিয়া প্রেমে জড়িয়ে পড়ে। প্রায় যৌতুকের দাবিতে ববিতার ওপর অমানুষিক নির্যাতন করতে থাকে। মেয়ের সুখের কথা ভেবে ববিতার পিতা ধারকর্য ও ঋণ করে ৮০ হাজার হাজার যৌতুক হিসেবে দেয়। সেই টাকা পেয়ে কিছুদিন ভালো থাকলেও আবারও ১ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতন শুরু করে। গত শুক্রবার দুপুর ১২টার দিকে বেপরোয়া নির্যাতনের এক পর্যায়ে জোরপূর্বক ববিতাকে দিয়ে শাদা কাগজে স্বাক্ষর করিয়ে নেয় ও সন্তানসহ এক কাপড়ে বাড়ি থেকে বের করে দেয়। সংবাদ পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসা দেয়।
ববিতা অভিযোগ করে, তার স্বামী আলমগীরের আগেও এক স্ত্রী সন্তান ছিলো। তাকেও একইভাবে নির্যাতন করে বাড়ি থেকে তাড়িয়ে দিয়ে ববিতাকে বিয়ে করে। আলমগীর মাদকাসক্ত বলে অভিযোগ করে। গতকাল ববিতা বাদী হয়ে চুয়াডাঙ্গা আদালতে মামলা করেছে।

Comments (0)
Add Comment