চুয়াডাঙ্গার গড়াইটুপি ইউপিতে সাধারণ নির্বাচনে এবং ডাউকি ও খাদিমপুর ইউপির উপ-নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার নবগঠিত গড়াইটুপি ইউপি নির্বাচনে এবং আলমডাঙ্গার ডাউকি ও খাদিমপুর ইউপির উপ-নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল রোববার বেলা ১০টায় রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে এ প্রতীক বরাদ্দ দেয়া হয়। আগামী ২০ অক্টোবর গড়াইটুপি ইউপিতে ইভিএম’র মাধ্যমে ডাউকি ও খাদিমপুর উপ-নির্বাচনে ব্যালটে সিল মেরে ভোট অনুষ্ঠিত হবে।

চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত শফিকুর রহমান রাজু (নৌকা), বিএনপি মনোনীত আকতার হোসেন (ধানের শীষ), রেজাউল করিম (স্বতন্ত্র-মোটর সাইকেল) এবং আব্দুল মতিন (স্বতন্ত্র-আনারস) প্রতীক বরাদ্দ পেয়েছেন। সংরক্ষিত সদস্য পদে ১নং ওয়ার্ডে উম্মে হাসিনা (বক), রওশন আরা বেগম  (হেলিকপ্টার) ও নাসিমা খাতুন (মাইক), ২নং ওয়ার্ডে তাসলিমা খাতুন (মাইক) ও মৌসুমী বেগম (বক) এবং  ৩নং ওয়ার্ডে শাহিনুর বেগম (বক) ও তাছলিমা খাতুন (মাইক) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে পিন্টু মিয়া (মোরগ), মোক্তার হোসেন (তালা), সাঈদ খোকন (ফুটবল), স্বপন আলী (টিউবওয়েল) ও আসাদুল হক (বৈদ্যুতিক পাখা), ২নং ওয়ার্ডে রবিউল ইসলাম (ফুটবল), আব্দুল হক (টিউবওয়েল) ও ইসানুল হক (মোরগ), ৩নং ওয়ার্ডে হাফিজুর রহমান (মোরগ),  ছানোয়ার হোসেন (ফুটবল) ও মোমিন মালিতা (টিউবওয়েল),  ৪নং ওয়ার্ডে আক্কাছ আলী (মোরগ), শাহাজুল হক (ফুটবল), আব্দুস সাত্তার শেখ (ভ্যানগাড়ি) ও নিতাই চন্দ্র পাল (টিউবওয়েল), ৫নং ওয়ার্ডে মহিদুল ইসলাম (বৈদ্যুতিক পাখা), জহিরুল ইসলাম (টিউবওয়েল), আসাদুল হক (মোরগ),  ফারুক হোসেন চান (তালা) ও মোফাজ্জেল হোসেন (ফুটবল), ৬নং ওয়ার্ডে আব্দুল হালিম (মোরগ), নজরুল ইসলাম (তালা), আসাদুল হক (টিউবওয়েল) ও জিল্লুর রহমান (ফুটবল), ৭নং ওয়ার্ডে মতিয়ার রহমান (ফুটবল), আলমগীর হোসেন   (বৈদ্যুতিক পাখা), হাসেম আলী (মোরগ), আলামিন হোসেন (তালা) ও মহিউদ্দিন (টিউবওয়েল), ৮নং ওয়ার্ডে মো. ইসরাফিল (ভ্যানগাড়ি), রাশিদুল ইসলাম (মোরগ), আব্দুল করিম (ফুটবল), মুক্তার হোসেন (তালা), মো. আসাদুল্লাহ  (বৈদ্যুতিক পাখা) ও জাকির হোসেন (টিউবওয়েল) এবং ৯নং ওয়ার্ডে ফারুক মিয়া (টিউবওয়েল), আব্দুল কাদের ওরফে আলী কদর (ফুটবল),  শাহ আলম  (মোরগ) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

এদিকে, আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপির মনোনীতসহ পাঁচজন প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনীত তরিকুল ইসলাম (নৌকা), বিএনপি মনোনীত ইউনুস আলী (ধানের শীষ), আব্দুল কাদের (স্বতন্ত্র-ঘোড়া), নিজাম উদ্দিন (স্বতন্ত্র-মোটর সাইকেল) এবং নাজমুল হুসাইন (স্বতন্ত্র- আনারস) । খাদিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে মিরাজুল হক (তালা), শিমুল হোসেন (মোরগ) ও শহিদুল ইসলাম (ফুটবল) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৪৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ২৯১ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৪৫৪ জন।

ডাউকি ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৪ হাজার ৯২০ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৩৯১ জন এবং মহিলা ৭ হাজার ৫২৯ জন। খাদিমপুর ইউপির ৪নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ১ হাজার ৫০০ জন । এর মধ্যে পুরুষ ৭৬৪ জন এবং মহিলা ৭৩৬ জন।

চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল হাসান এবং আলমডাঙ্গার ডাউকি ও খাদিমপুর ইউপির উপ-নির্বাচনে এমএজি মোস্তফা ফেরদৌস রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

Comments (0)
Add Comment