চুয়াডাঙ্গার সরোজগঞ্জ বাজারে নিউ মার্কেটে কলাপাকানোর ঘরে অগ্নিকাণ্ড  

সরোজগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ বাজারে নিউ মার্কেটে কলা পাকানোর ঘরে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে  প্রায় ২০হাজার টাকার মালামাল ভস্মীভুত হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা সঠিক সময়ের মধ্যে ঘটনাস্থালে পৌঁছুনোর ফলে ক্ষতির পরিমাণ অনেক অংশে কম হয়েছে। অল্পের জন্য রক্ষা পেলো মার্কেটের অন্য সব দোকান।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের পূর্বপাড়ার মৃত খোকাই ম-লের ছেলে মসলমে দীর্ঘদিন ধরে কলার ব্যবসা করে জীবীকা নির্বাহ করেন। কলা পাকানোর জন্য তিনি সরোজগঞ্জ বাজারে নিউমার্কেট সংলগ্ন একটি দোকান ঘর ভাড়া নিয়ে কলা পাকানোর কাজ করতেন। গত সোমবার রাতে তিনি প্রতিদিনের মতো প্রয়োজনীয় কাজ শেষ করে বাড়িতে চলে যান। সোমবার দিবাগত রাত ৩ টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে তার ঘরে আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন সহ স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণ করেন।

এ বিষয়ে কলা ব্যবসায়ী মসলেম জানান, প্রতিদিনের মতো সোমবার রাতে সমস্ত কাজকর্ম শেষ করে ঘর বন্ধ করে বাড়িতে চলে যায়। রাত ৩টার দিকে আমাদের গ্রামে মেম্বারে কাছে কে বা কারা ফোন দেয়, পরে মেম্বার আমাকে জানান আমার কলার ঘরে আগুন লেগেছে, আমি সাথে সাথে চলে এসে দেখি আমার কলার ঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আমার কলার ঘরে সব পুড়ে গেছে, এবং আমার আসার আগে ফায়ার সার্ভিসের লোকজন সহ স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন।

চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস স্টেশনের অ্যাটেনডেন্ট কর্মকর্তা জাহাঙ্গীর আলম সরকার জানান, ঘরে ভেতর কয়েল অথবা বিড়ি অগুন থেকে সৃষ্টি হতে পারে। গুদামটি বন্ধ থাকার আগুন না ছড়ালেও বেশি সময় পেলে বড় ধরনের ঘটনা ঘটে যেতে পারতো।

Comments (0)
Add Comment