চুয়াডাঙ্গায় আরও দুজনের করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও দুজন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ দিয়ে জেলায় মোট অক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬শ ৩১ জন। গতকাল রোববার আরও ৬ জন সুস্থ হয়েছেন। ফলে মোট সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫শ ৪১ জন।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ গতকাল রোববার নতুন ১৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করেছে। পূর্বের প্রেরণকৃত ৩২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের হস্তগত হয়েছে। ৩০ জনের কোভিড-১৯ নেগেটিভ হলেও দুজনের পজিটিভ হয়েছে। নতুন শনাক্ত দুজনের মধ্যে একজনের বাড়ি চুয়াডাঙ্গা পৌর এলাকা তালতলার ও অপরজন আলমডাঙ্গা উপজেলা শহরের স্টেশন রোডের বসিন্দা। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাতিষ্ঠানিক আইসোলেশনে তথা হাসপাতালে ছিলেন ৬ জন, হোম তথা বাড়িতে আইসোলেশনে ছিলেন ৩৯ জন। পূর্বের রেফার্ডকৃত দু’জন ঢাকাতেই রয়েছেন।

শীতে নোভেল করোনা ভাইরাস সংক্রমণ ব্যপকতা পেতে পারে। এ আশঙ্কায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পুনঃ পুনঃ তাগিদ দেয়া হলেও বাস্তবে তার তেমন নজির মিলছে না। মাঝে মাঝে প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক না পরা এবং সামাজিক দূরত্ব বজায়সহ স্বাস্থ্যবিধি না মানার কারণে জরিমানাও করছে। তাতেও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে আন্তরিক হচ্ছে না অনেকে। অথচ একজনের অসতর্কতার কারণে পুরো সমাজটাই ভয়াবহ মারণ ভাইরাসে আক্রান্ত হতে পারে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যেই চুয়াডাঙ্গায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ জনে।

Comments (0)
Add Comment