চুয়াডাঙ্গায় করোনাক্রান্ত আরও একজনের মৃত্যু : আরও তিন রোগী শনাক্ত

মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬০ জনে : বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৬১ জন
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত হয়ে আছিয়া বেগম নামের এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপর সোয়া ১টার দিকে মারা যান তিনি। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ড রেডজোনে ছিলেন তিনি। গত ১৭ মে তার শরীরে করোনা শনাক্ত হয়। কোভিড-১৯ পজিটিভ রোগী আছিয়া বেগমের বয়স আনুমানিক ৬০ বছর। তিনি চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউনিয়নের সরিষাডাঙ্গা গ্রামের মৃত মোশারফ হোসেনের স্ত্রী। গতকাল বৃহস্পতিবারই স্বাস্থ্যবিধি মেনে তার নিজ গ্রামে দাফন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত আরও তিন রোগী শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, আছিয়া বেগমের প্রথমে সর্দি কাশি জ্বর দেখা দেয়। শ্বাসকষ্ট বাড়তে থাকে। তাকে গত ১২ মে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। প্রথমে হলুদ জোনে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পাশাপাশি করোনাভাইরাসের উপস্থিতি শনাক্তের জন্য ১৬ মে তার নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করে পরদিনের রিপোর্ট পজিটিভ আসে। পরে আছিয়া বেগমকে লালজোন তথা রেডজোনে নিয়ে আইসোলেশনে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে মৃত্যুবরণ করেন তিনি। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬০ জনে। বর্তমানে চুয়াডাঙ্গায় সক্রিয় রোগীর সংখ্যা ৬১ জন।
এদিকে, গতকাল চুয়াডাঙ্গার আরও তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গার ৩৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট জেলার স্বাস্থ্যবিভাগের কাছে এসে পৌঁছায়। তার মধ্যে ৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। শনাক্ত হওয়া করোনা আক্রান্ত তিন রোগীর মধ্যে একজন চুয়াডাঙ্গা পৌর এলাকার সবুজপাড়া এবং অপর দুজন জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া গ্রামের বাসিন্দা। গতকাল চুয়াডাঙ্গার আরও ২১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার পাঠানো হয়েছে।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, চুয়াডাঙ্গায় নতুন শনাক্ত হওয়া তিন জনসহ জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো এক হাজার ৯১০ জন। নতুন ৩জনসহ মোট সুস্থ হয়েছেন ১৭৮৬ জন।
সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. এএসএম ফাতেহ আকরাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আছিয়ার লাশ করোনা প্রটোকল মেনে তার নিজ গ্রাম সরিষাডাঙ্গায় দাফন করা হয়েছে।
এছাড়া, ভারত থেকে দর্শনা চেকপোস্ট হয়ে ফেরাদের মধে যে ৩ জনের করোনা পজিটিভ হয়েছে ওই তিনজনকেও চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে তথা রেডজোনে রাখা হয়েছে।

Comments (0)
Add Comment