চুয়াডাঙ্গায় করোনা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত হয়ে রেজাউল ইসলাম নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল সোমবার ভোর সাড়ে ৫টার দিকে সদর হাসপাতালের করোনা ইউনিটে তার মৃত্যু হয়। এদিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫৫ জনে। মৃত্যুবরণকারী রেজাউল ইসলাম করোনা আক্রান্ত হয়ে গত ৯ এপ্রিল হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়। রেজাউল ইসলাম (৫৬) চুয়াডাঙ্গা পৌর এলাকার থানা কাউন্সিলপাড়ায় বাসিন্দা ছিলেন। কর্মসূত্রে দীর্ঘদিন ধরে চুয়াডাঙ্গায় বাসাভাড়া নিয়ে থাকলেও তিনি যশোরের বাঘারপাড়া এলাকার মৃত খালেক শিকদারের ছেলে।
এদিকে, গতকাল কুষ্টিয়ার পিসিআর ল্যাব থেকে চুয়াডাঙ্গার নমুনা পরীক্ষার কোনো ফলাফল না আসেনি। তবে বক্ষব্যাধি হাসপাতালে নমুনা দিয়ে পরীক্ষায় জেলার দুজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তারা চুয়াডাঙ্গা পৌর এলাকা ও আলমডাঙ্গার জেহালা এলাকার বাসিন্দা।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা ইউনিটের ওয়ার্ড ইনচার্জ মোতালেব হোসেন রনি জানান, রেজাউল ইসলাম ঠা-া ও শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে গত ৭ এপ্রিল বুধবার চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নমুনা দেন। পরদিন সংগৃহীত নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হন। প্রথমদিকে শারীরিক অবস্থা ভালো থাকলেও শুক্রবার তার অবস্থার অবনতি হয়। ওইদিন সকাল ১০টার দিকে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন তিনি। করোনা ইউনিটের লাল চিহ্নিত এলাকায় চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর সাড়ে ৫টার দিকে রেজাউলের মৃত্যু হয়।
এদিকে, গতকাল চুয়াডাঙ্গা সদর হাসপাতালে স্বাস্থ্যবিধি মেনে রেজাউল ইসলামের মরদেহের গোসল করানো হয়। পরে অ্যাম্বুলেন্সযোগে নেয়া হয় নিজগ্রাম যশোর জেলার বাঘারপাড়ায়। সেখানে স্বাস্থ্যবিধি মেনে মরদেহের দাফন সম্পন্ন হয়।
এদিকে, গতকাল সোমবার চুয়াডাঙ্গার নমুনা পরীক্ষার কোনো ফলাফল স্বাস্থ্য বিভাগের হাতে পৌঁছায়নি। তবে বক্ষব্যাধি হাসপাতালে নমুনা পরীক্ষায় দুজনের করোনা শনাক্ত হয়েছে বলে জানা গেছে। তারা চুয়াডাঙ্গা পৌর এলাকার এবং আলমডাঙ্গার জেহালা এলাকার বাসিন্দা। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮০৬ জন। তার মধ্যে মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৬৩৫ জন। নতুন আক্রান্ত দুজনসহ রোববারের তথ্য অনুযায়ী চুয়াডাঙ্গায় বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১১৯ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১০২ এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশন তথা করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন ১৩ জন।

Comments (0)
Add Comment