চুয়াডাঙ্গায় তরুণ কৃষি উদ্যোক্তাদের দু’দিনব্যাপী দক্ষতা উন্নয়ন কর্মশালার সমাপনী অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

উন্নত প্রশিক্ষণ নিয়ে কৃষির উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় দেশের তরুণ কৃষি উদ্যোক্তাদের দু’দিনব্যাপী দক্ষতা উন্নয়ন কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় দামুড়হুদার মেহেরুন পার্কে এ কর্মশালার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের সাবেক মহাপরিচালক ড. হামিদুর রহমান। প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাজিরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রকল্প পরিচালক ড. মেহেদি মাসুদ, দামুড়হুদা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ মহিউদ্দিন, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আমজাদ হোসেন, যশোর কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক পার্থ প্রতিম শাহা ও চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আলী হাসান।
‘কৃষি বায়োস্কোপ’ চ্যানেলের পরিচালক সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তালহা জুবাইর মাসরুরের সঞ্চালনায় অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান ও জীবননগর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোল বলেন, দেশের অর্থনীতির অন্যতম নিয়ন্ত্রক খাত কৃষি। কৃষি খাতে প্রযুক্তি ও কৌশলের সফল ব্যবহার টেকসই উন্নয়ন অভিলক্ষ্য ২০৩০ অর্জন এবং ২০৪১ সাল নাগাদ উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনের স্বপ্ন বাস্তবায়নে আমাদের নিরন্তন অনুপ্রাণিত করেছে ও তাগিত দিচ্ছে। তাই উন্নত প্রশিক্ষণ নিয়ে কৃষির উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।
ইউটিউব চ্যানেল ‘কৃষি বায়োস্কোপ’ আয়োজিত প্রশিক্ষণের তৃতীয় ব্যাচে দেশের ৩৫টি জেলা থেকে অংশ নেয়া ৪৫ জন কৃষি উদ্যোক্তার হাতে সনদ তুলে দেন অতিথিবৃন্দ। এর আগে বিভিন্ন প্রজেক্ট ও ফার্ম পরিদর্শন করেন অতিথিবৃন্দ ও উদ্যোক্তারা। রাতে বাউল গান পরিবেশন করেন দেশ বরেণ্য বাউল শিল্পী আব্দুল লতিফ শাহ ও তাঁর দল।

Comments (0)
Add Comment