চুয়াডাঙ্গায় নকল ও মানহীন কসমেটিকস বিক্রি : ৪ ব্যবসায়ীকে ৩১ হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমাণ পণ্য ধ্বংস

স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গায়  বিপুল পরিমাণ নকল ও মানহীন দেশি বিদেশি কসমেটিকস জব্দ করে ধ্বংস করা হয়েছে। এঘটনায় চার ব্যবসায়ীকে ৩১ হাজার টাকা জরিমানা এবং আনুমানিক প্রায় ৫০ হাজার টাকার পণ্যে ধ্বংস করা হয়েছে।

সোমবার (২০ জুলাই) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের  সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসকের  তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  সজল আহম্মেদ এর নেতৃত্বে চুয়াডাঙ্গা পৌর এলাকার রেল বাজারে  ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে এসব জরিমানা ও ধ্বংস করে ।

অভিযানে বিপুল পরিমাণ নকল দেশি-বিদেশি তেল ও অন্যান্য কসমেটিকস জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়। ব্যবসায়ীরা নিজেরাও জানেন এগুলো নকল ও মানহীন পণ্য। তারপরও তারা ভোক্তাদের সাথে এভাবে প্রতারণা করে আসছেন। যার বেশিরভাগই ফেরিওয়ালাদের মাধ্যমে পাঠানো হয় গ্রাম গঞ্জের সাধারণ মানুষের কাছে যারা এই প্রতারণা বুঝতে পারে না। এই নকল মানহীন ও মেয়াদ-মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৪১ ধারায় রেলবাজারের মেসার্স বন্ধন স্টোরের মালিক  নিয়ামত আলী লিটনকে ১০ হাজার টাকা, মেসার্স সিবা স্টোরের মালিক  অশোক কুমার মন্ডলকে ৪১ ধারায় ৫ হাজার টাকা, মেসার্স বর্ণনা স্টোরের মালিক  বিদ্যুৎ কুমারকে ৩,৭ ও ৪১ ধারায় ৬ হাজার টাকা ও মেসার্স লতা স্টোরের মালিক প্রকাশ কুমার মদককে ৩৭ ও ৪১ ধারায় ১০ হাজার টাকাসহ ৪টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় দোকানগুলোর থেকে জব্দকৃত নকল কসমেটিকস ও মানহীন মালামাল উপস্থিত জনসাধারণ ও সাংবাদিকদের সামনে পুড়িয়ে দেওয়া হয়।

নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে জানান কর্মকর্তারা ।

Comments (0)
Add Comment