চুয়াডাঙ্গায় প্রশিক্ষণ কোর্সের বিসিএস ১১ কর্মকর্তা মাঠ পর্যায়ে কার্যক্রমে সরকারি দপ্তর পরিদর্শন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ৭২ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের বিসিএস ১১ কর্মকর্তা মাঠ পর্যায়ে কার্যক্রমে অংশ নিতে ১২ দিনের সফরে জেলার ২৪টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সরাসরি দেখতে বিভিন্ন সরকারি দপ্তর পরিদর্শন শুরু করেছেন। এই কার্যক্রমের অংশ হিসেবে গতকাল রোববার বেলা ১১টায় জেলা পরিষদ কার্যালয়ের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন।
১২ দিনের প্রশিক্ষণ নিতে চুয়াডাঙ্গার জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন দপ্তর, পুলিশ সুপার কার্যালয়, জেলা প্রাণিসম্পদ কার্যালয়, জেলা মৎস্য অফিস, উপ-কর কমিশনার কার্যালয়, জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় ও এলএসডি কার্যক্রম, বেসরকারি প্রতিষ্ঠান ইম্প্যাক্ট ফাউন্ডেশন ও ব্র্যাক সম্পর্কে ধারণা লাভ, মুক্তিযুদ্ধের ইতিহাস এবং এ জেলায় বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) যথাযথ এবং উৎসবমুখর পরিবেশে উদযাপনের জন্য জেলা প্রশাসন কর্তৃক গৃহীত কার্যক্রমসমূহ, বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকের মধ্যে ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পর্কে সম্যক ধারণা লাভ, সিভিল সার্জন কার্যালয় সম্পর্কে ধারণা, চুয়াডাঙ্গা পৌরসভা, প্রধান ডাকঘর, কালেক্টরেটের শিক্ষা শাখার কার্যক্রম, সিটিজেন চার্টার ও অভিযোগ প্রতিকার ব্যবস্থা সম্পর্কে আলোচনা, গণপূর্ত বিভাগ সম্পর্কে ধারণা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কার্যক্রম সম্পর্কে ধারণা, আমার গ্রাম, আমার শহর এবং পরিচ্ছন্ন শহর গঠনে জেলা প্রশাসন কর্তৃক গৃহীত কর্মসূচি সম্পর্কে ধারণা, চার উপজেলা কার্যক্রম সম্পর্কে ধারণা, কালেক্টরেটের জুডিসিয়াল শাখার কার্যক্রম সম্পর্কে ধারণা, জেলা কারাগার পরিদর্শন, সড়ক ও জনপথ বিভাগ সম্পর্কে ধারণা এবং জেলা মূল্যায়ন কমিটি কর্তৃক গৃহীত প্রশিক্ষণের ওপর মূল্যায়ন কার্য সম্পাদন।
জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন নবীণ সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন এবং জেলা পরিষদ কার্যালয়ের বিভিন্ন দফতর ঘুরে দেখান এবং সম্যক ধারণা দেন। এসময় জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আনিছা খানম ও প্রশাসনিক কর্মকর্তা রমজান আলী উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত : বগুড়া আঞ্চলিক কেন্দ্র বিয়াম ফাউন্ডেশনের ৭২ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে মাঠ-সংযুক্তি কার্যক্রমে চুয়াডাঙ্গা জেলায় মনোনীত কর্মকতাগণের জন্য এ পরিদর্শন কার্যক্রম চলছে।

Comments (0)
Add Comment