চুয়াডাঙ্গায় বিয়ের আশ্বাসে প্রতারণা :  প্রেমিক নয়ন গ্রেফতার : টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার

স্টাফ রিপোর্টার: বিয়ের আশ্বাসে পরকীয়া প্রেমিকার টাকা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে পালিয়ে যাওয়া প্রতারক নয়নকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার গভীররাতে দামুড়হুদার জয়রামপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় নগদ ৪৫ হাজার টাকা। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে সরোজগঞ্জ বাজারের একটি জুয়েলারি দোকান থেকে উদ্ধার করা হয় স্বর্ণালঙ্কার। গ্রেফতারকৃত প্রতারক প্রেমিক কামরুল হাসান প্রকাশ নয়ন (৩০) দামুড়হুদার জয়রামপুর মালিতাপাড়ার মিনারুল ইসলামের ছেলে।
এদিকে, গত ১৮ অক্টোবর বিয়ের আশ্বাসে ঘর ছেড়ে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার হারিয়ে চুয়াডাঙ্গা রেলস্টেশনে আত্মহত্যার অপচেষ্টা চালান প্রতারিত গৃহবধূ। প্রাণে বেঁচে গেলেও ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার সদর হাসপাতালে নেয়। সেখানে দীর্ঘ ৯ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি।
পুলিশ ও স্থানীয়সূত্রে জানা গেছে, কামরুল হাসান প্রকাশ নয়ন একটি ভোগ্যপণ্য বাজারজাতকারী প্রতিষ্ঠানে চাকরির সুবাদে পরিচয় হয় চুয়াডাঙ্গা সদর উপজেলার বোয়ালমারী গ্রামের মুদি দোকানদার ওই গৃহবধূর সাথে। দুজনেই বিবাহিত হওয়া স্বত্বেও একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ১৮ অক্টোবর ওই গৃহবধূকে বিয়ে করার কথা জানিয়ে টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে আসতে বলেন নয়ন। এরপর বিয়ের বাজার করার কথা বলে গৃহবধূর টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যান প্রতারক প্রেমিক। দীর্ঘ সময় অপেক্ষায় থেকেও নয়নের খোঁজ না পেয়ে ভেঙে পড়েন গৃহবধূ। রাগে ক্ষোভে ও সামাজিক মর্যাদাহানির ভয়ে বিকেল সাড়ে ৪টার দিকে চাপাইনবাবগঞ্জগামী মহানন্দ এক্সপ্রেস ট্রেনের সামনে দাঁড়িয়ে আত্মহত্যার চেষ্টা চালান তিনি। ট্রেনের ধাক্কায় নিচে পড়ে গুরুতর জখম হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়। তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহীতে রেফার করেন।
সে সময় ওই গৃহবধূর স্বামী জানান, সকাল থেকে আমার স্ত্রীকে পাওয়া যাচ্ছিলো না। বিভিন্ন স্থানে খুঁজেও পাইনি। এখন শুনতে পাই সে হাসপাতালে। তিনি আরও বলেন, এক যুবকের সাথে আমার স্ত্রীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ নিয়ে আমাদের বেশ কয়েকবার ঝামেলাও হয়েছে। পরে বিষয়টি মীমাংসাও করা হয়। আমার ধারণা ওই ছেলের সাথে আমার স্ত্রী চলে যাওয়ার কথা ছিল। তবে টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে সে সটকে পড়েছে। তাই সে নিরুপায় হয়ে আত্মহত্যার চেষ্টা করেছে।
এদিকে, দীর্ঘ ৯ দিন চিকিৎসাধীন থাকার পর কিছুটা সুস্থ হয়ে প্রতারক নয়নের বিরুদ্ধে সদর থানায় অভিযোগ করেন ওই গৃহবধূ। পরে প্রেমিকার অভিযোগের ভিত্তিতে প্রতারক প্রেমিক কামরুল হাসান প্রকাশ নয়নকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার কথা স্বীকার করেন তিনি। পরে নয়নের দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার বিকেলে স্বণালঙ্কার বিক্রি করা সরোজগঞ্জের সূবর্ণা জুয়েলার্সে অভিযান পরিচালনা করে পুলিশ। সেখান থেকে উদ্ধার করা হয় ওই গৃহবধূর কাছ থেকে হাতিয়ে নেয়া স্বর্ণালঙ্কার।
চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, অভিযুক্ত নয়ন ও ভুক্তভোগী তরুণী দুজনেই বিবাহিত। তাদের মধ্যে প্রেমজ সম্পর্ক ছিলো। অভিযুক্ত নয়নকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Comments (0)
Add Comment