চুয়াডাঙ্গায় লোকমোর্চার বিভিন্ন দাবি নামা নিয়ে তিন কার্যালয়ে লবিং অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় শিক্ষা, স্বাস্থ্য ও কৃষির অগ্রগতি এবং আধুনিকতার জন্য জেলা লোকমোর্চার টিম বিভিন্ন দাবি নামাপত্র নিয়ে তিনটি কার্যালয়ে লবিং অনুষ্ঠিত করেছে। গতকাল সোমবার সকাল ১১টায় চুয়াডাঙ্গা জেলা লোকমোর্চার সভাপতি অ্যাড. বেলাল হোসেনের নেতৃত্বে লোকমোর্চার টিম স্বাস্থ্য, শিক্ষা ও কৃষি বিষয়ক কার্যালয়ে এই দাবি নামাপত্র নিয়ে তুলে ধরা হয়। এ সময় আয়োজনে ছিলেন চুয়াডাঙ্গা জেলা লোকমোর্চা ও ওয়েভ ফাউন্ডেশন। দাবিনামাপত্রে চুয়াডাঙ্গা সদরসহ চার উপজেলার স্বাস্থ্য, শিক্ষা ও কৃষির সমস্যা সমাধানের জন্য এই সব দাবিনামা তুলে ধরা হয়।
দাবি নামায় প্রথমেই চুয়াডাঙ্গা জেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহ অপারেশন কার্যক্রম চালু ও নিয়মিতকরণসহ উপজেলা কেন্দ্রে মেডিকেল অফিসারের পোস্টিংয়ের দাবিতে জেলা লোকমোর্চার পক্ষ থেকে স্বাস্থ্য সেবার মানবৃদ্ধির জন্য চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসানের কাছে দাবিনামা লিখিত পত্র তুলে ধরা হয়। এরপর চুয়াডাঙ্গা জেলার সকল ডিলার পয়েন্টে খুচরা মূল্যে চাষিদের নিকট সার বিক্রি ও সার বিক্রয়কেন্দ্রে সারের ন্যায্যমূল্য তালিকা টাঙানোসহ নিম্নমানের ভেজাল সার বীজ ও কীটনাশক বিক্রি বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে লোকমোর্চার পক্ষ থেকে চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিভাস চন্দ্র সাহার কাছে কৃষির অগ্রগতি বাড়ানো ও সমস্যা সমাধানের জন্য বিভিন্ন দাবিনামা লিখিতপত্র তুলে ধরা হয়। পরে চুয়াডাঙ্গা জেলার শিক্ষা ক্ষেত্রের মানন্নোয়ন ও বিভিন্ন বিদ্যালয়ের নিয়মিত মনিটরিং করা। গাইড বই না পড়িয়ে শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক বইয়ের প্রতি মনোযোগ বাড়াতে হবে। এছাড়া শিক্ষার মান বাড়ানোর বিভিন্ন কার্যক্রম বাড়াতে হবে জেলার বিভিন্ন বিদ্যালয়ে। এসব দাবিনামা তুলে ধরা হয় জেলা শিক্ষা অফিসার আতাউর রহমানের কাছে।
এ সময় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক শাহ আলম সনি, সদর উপজেলা লোকমোর্চার সভাপতি অ্যাড. মানিক আকবর ও সাধারণ সম্পাদক পারভিন লাইলা, আলমডাঙ্গা উপজেলা লোকমোর্চার সভাপতি এম.সবেদ আলী ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, দামুড়হুদা উপজেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক হযরত আলী, জীবননগর উপজেলা লোকমোর্চার সহ-সভাপতি সালাউদ্দিন কাজল, জেলা লোকমোর্চার সহ-সভাপতি তানজিলা মনোয়ারা মিনি, যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. হানিফ উদ্দিন, সদর উপজেলা লোকমোর্চার সহ-সভাপতি নাসির আহাদ জোয়ার্দ্দার, লোকমোর্চার সদস্য ইলিয়াস হোসেন, হেলেনা নাসরিন, শেখ লিটন, মিঠুন, মাকসুদুর রহমান রতন, সিরাজুল ইসলাম, জেলা লোকমোর্চার সচিব কানিজ সুলতানা, ওয়েভ ফাউন্ডেশনের সিনিয়র সমন্বয়কারী কামরুজ্জামান যুদ্ধ, সিনিয়র প্রোগ্রাম অফিসার আব্দুল আলিম সজল, উপজেলা প্রোগ্রাম অফিসার জিয়াউর রহমান প্রমুখ।