চুয়াডাঙ্গায় স্কুলছাত্র হুরায়রা নিখোঁজের ঘটনায় গ্রেফতার : রঞ্জু হক ও তার ভাই মঞ্জু হকের তিনদিনের রিমান্ড

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় স্কুলছাত্র আবু হুরায়রা নিখোঁজের ঘটনায় গ্রেফতার প্রাইভেট শিক্ষক রঞ্জু হক ও তার ভাই মঞ্জু হককে রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল রোববার রিমান্ড শুনানিতে তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে পুলিশি জিজ্ঞাসাবাদ সম্পন্ন করা হবে। আজ সোমবার তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু হবে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা মো. সাইদুজ্জামান।
এদিকে আবু হুরায়রা নিখোঁজের ঘটনায় তার বাবার করা মামলায় গ্রেফতার চুয়াডাঙ্গা সরকারি কলেজের সম্মান (বাংলা বিভাগ) দ্বিতীয় বর্ষের ছাত্র রঞ্জু হক ও তার ভাই মঞ্জু হককে মুক্তি এবং এজাহারভুক্ত আসামিদের অব্যাহতির দাবিতে মানববন্ধন হয়েছে। গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের বড়বাজার শহীদ হাসান চত্বরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আবু হুরায়রা গ্রেফতার রঞ্জু হকের কাছে প্রাইভেট পড়তো। মানববন্ধনে বক্তারা বলেন, আবু হোরায়রা নিখোঁজের ঘটনায় তারা সবাই ব্যথিত। কিন্তু ভালোভাবে খোঁজ না করে রঞ্জু হকসহ পাঁচজনকে হয়রানি করতেই আসামি করা হয়েছে।
আবু হোরায়রা চুয়াডাঙ্গা পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের তালতলা গোরস্থানপাড়ার কৃষক আবদুল বারেকের ছেলে ও শহরের ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিলো। গত ১৯ জানুয়ারি বিকেলে রঞ্জু হকের কাছে প্রাইভেট পড়তে গিয়ে নিখোঁজ হয় সে। নিখোঁজের পর থেকে সহপাঠী ও আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজ করে কোনো সন্ধান মেলেনি তার। পরে ২৬ জানুয়ারি আবু হোরায়রার বাবা সদর থানায় পাঁচজনের নাম উল্লেখ করে মামলা করলে পুলিশ রঞ্জু হক ও মঞ্জু হককে গেফতার করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা মো. সাইদুজ্জামান বলেন, গ্রেফতার হওয়া এজাহারনামীয় আসামি রঞ্জু ও মঞ্জু হককে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমা-ের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আগামীকাল (আজ) সোমবার তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে রিমান্ড সম্পন্ন করা হবে। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. সেলিম উদ্দীন খান ও বাদীপক্ষের আইনজীবী ছিলেন অহিদুল আলম মানি খন্দকার।
এর আগে তদন্তের বিষয়ে জানতে চাইলে চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, নিয়মিত মামলায় স্কুলছাত্র আবু হোরায়রার ঘটনা নিয়ে ধোঁয়াশা আছে। সুনির্দিষ্ট সূত্র না পাওয়ায় শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।
প্রসঙ্গত: চুয়াডাঙ্গার তালতলা গোরস্থানপাড়ার আব্দুল বারেকের ছেলে ও ভিজে সরকারি উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র আবু হুরায়রা (১১) প্রতিবেশী রঞ্জু হোসেনের বাড়িতে ১৯ জানুয়ারি বিকেলে প্রাইভেট পড়তে যায়। সন্ধ্যার পর আবু হুরায়রা বাড়ি ফিরে না এলে খোঁজখবর শুরু করে। কোথায় খুঁজে না পেয়ে ২৫ জানুয়ারি চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা দায়ের করে নিখোঁজ ছাত্র আবু হুরায়রা’র পিতা আব্দুল বারেক। ওই মামলায় পুলিশ আটক করে রঞ্জু ও তার ভাই মঞ্জুকে।

Comments (0)
Add Comment