চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পানীয় পানির সুব্যবস্থা করলেন কামরুজ্জামান চাঁদ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর হাসপাতালে দীর্ঘদিন ধরেই পানীয় পানির সংকট ছিলো। জগ, ঘটি, বোতল নিয়ে ছুটতে হতো দূর দূরান্তে। হাসপাতালে পানীয় পানি নিয়ে ভুগান্তি অবশেষে অবসান হয়েছে। গতকাল রোববার চালু করা হয়েছে আল্ট্রাভায়োলেট প্রযুক্তির মাধ্যমে বিশুদ্ধ করণ ফিল্টার উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন সিভিল সার্জন ডা, এএম ফারু হাসান।
চুয়াডাঙ্গা পৌরসভার কাউন্সিলর কামরুজ্জামান চাঁদের বিশেষ উদ্যোগে হেলথ এইড মেডিকেল সেন্টারের সার্বিক ব্যবস্থাপনা ও তত্বাবধানে আল্টাভায়োলেট প্রযুক্তির মাধ্যমে বিশুদ্ধকরণ পানিয় পানির ফিল্টার স্থাপন করা হয়। রোববার সকাল সাড়ে ১১টার দিকে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহ সভিল সার্জন ডা. ওয়ালিউর রহমান নয়ন, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, ক্লিনিক মালিক সমিতির সাধারণ সম্পাদক হাফিজুল হক লাভলু ও শাহাহান আলী প্রমুখ উপস্থিত ছিলেন। হাসপাতাল ভবনের তৃতীয় তলায় স্থাপিত ফিল্টারের বৈদ্যুতিন সুইচ টিপে উদ্বোধন করেন প্রধান অতিথি। সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এএসএম ফাতহ আকরাম। এ সময় কাউন্সিলর কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ বলেন, কিছুদিন আগে আমি আমার সন্তানকে হাসপাতালে ভর্তি করেছিলাম। ওই সময় বুঝেছি হাসপাতালে পানীয় পানির কতটা শঙ্কট। পানির জন্য বুক ফেটে যায় অথচ পানীয় পানি নেই। দূরে গিয়ে পানি আনতে হয়। সেই দুর্ভোগের কথা মনে রেখেই হাসপাতালে পানীয় পানি পানির ব্যবস্থা করার বিশেষ উদ্যোগ নিই। আমি আমার এক বন্ধুসহ হেল্থ এইড মেডিকেল সেন্টারের সহযোগিতায় শেষ পর্যন্ত ফিল্টার স্থাপনের স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছি। উদ্বোধন করতে পেরে খুবই ভালো লাগছে।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি সন্তোষ প্রকাশ করে বলেন, হাসপাতালে এর আগে জেলা পরিষদ পানীয় পানির ব্যবস্থা করেছিলো। এবার কাউন্সিলর কামরুজ্জামান চাঁদের বিশেষ উদ্যোগে বড় ধরনের প্লান্ট স্থাপন হলো। এখন থেকে হাসপাতালে পানীয় পানির আর অভাব থাকলো না।

Comments (0)
Add Comment