দর্শনায় মজুদ রাখা দুই হাজার লিটার সয়াবিন ন্যায্যমূল্যে বিক্রি

দর্শনা অফিস: চুয়াডাঙ্গার দর্শনায় পৃথক দুই প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় উদ্ধার করা হয়েছে অবৈধভাবে মজুদ রাখা ২ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল। ওই অপরাধে প্রতিষ্ঠানটির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে দর্শনা পুরাতন বাজারের মেসার্স মা এন্টারপ্রাইজে ওই অভিযান চালানো হয়। অবৈধভাবে মজুত করা সয়াবিন তেল উদ্ধারের পর স্থানীয় ক্রেতাদের মাঝে বিক্রি করা হয় ন্যায্যমূল্যে। এছাড়াও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে দর্শনা পুরাতন বাজারের শাহ এন্টারপ্রাইজে জরিমানা করা হয়েছে ১০ হাজার টাকা।
জানা গেছে, হঠাৎ করেই দর্শনাসহ আশপাশের বাজারগুলোতে সয়াবিন তেল সঙ্কট দেখা দিয়েছে। অবৈধভাবে তেল মজুত রেখে চড়া মূল্যে বিক্রি করছে বেশ কিছু অসাধু ব্যবসায়ী। ওই সকল ব্যবসায়ীদের শায়েস্তা করতে মাঠে নেমেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সদস্যরা।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, সারাদেশের মতো চুয়াডাঙ্গায় নিয়মিত তেলের বাজার মনিটরিং করছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এরই ধারাবাহিকতায় গতকাল বিকেলে দর্শনা পুরাতন বাজারের মেসার্স মা এন্টারপ্রাইজের গুদামে অভিযান চালানো হয়। সেখান থেকে ২ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল জব্দ করা হয়। সয়াবিন তেল যথাযথভাবে বিক্রয় না করে অবৈধভাবে মজুদ করে রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় প্রতিষ্ঠানটির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত সয়াবিন তেল তাৎক্ষণিকভাবে জনসাধারণের মাঝে বিক্রয় করা হয়। পরে অভিযান চালানো হয় মেসার্স শাহ এন্টারপ্রাইজে। মেয়াদোত্তীর্ণ পণ্য এবং মেয়াদ ও মূল্য লেখাবিহীন পণ্য বিক্রির অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতা করেন জেলা পুলিশের একটি টিম।

Comments (0)
Add Comment