দামুড়হুদা ও দর্শনায় ট্রাস্কফোর্সের পৃথক অভিযান : গাঁজাসহ গ্রেফতার তিনজনের জেল ও জরিমানা

স্টাফ রিপোর্টার: দামুড়হুদা ও দর্শনা থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তিন মাদককারবারীকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর আগে কার্পাসডাঙ্গা ও কুড়–লগাছি থেকে গাঁজাসহ তাদের গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর জেলা কার্যালয় ও আনসার সদস্যদের সমন্বয়ে গঠিত ট্রাস্কফোর্স। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে গ্রেফতারকৃত প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। এছাড়া দুজনকে ২শ’ টাকা করে অপরজনকে ৫শ’ টাকা জরিমানা করেন আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম তারিক উজ-জামান।
অভিযান সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম তারিক উজ-জামানের নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয় ও আনসার সদস্যদের নিয়ে গঠিত ট্রাস্কফোর্স দামুড়হুদা ও দর্শনা থানাধীন বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে।
গতকাল বৃহস্পতিবার বেলা ৩টার দিকে দামুড়হুদার কার্পাসডাঙ্গা ভূমিহীনপাড়ায় অভিযান চালায় ট্রাস্কফোর্স। এ সময় ওই এলাকার মৃত লিয়াকত আলীর ছেলে আসমান আলিফের নিজ বসতঘর হতে উদ্ধার করা হয় ২৫০ গ্রাম গাঁজা। একইসাথে আসমান আলিফকে (৪০) গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালতের বিচারক আসমান আলিফকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- ও ২শ’ টাকা অর্থদন্ড প্রদান করে জেলহাজতে প্রেরণ করেন।
এরপর সাড়ে ৩টার দিকে দ্বিতীয় অভিযানে কার্পাসডাঙ্গা বাজার মোড় থেকে ২শ’ গ্রাম গাঁজাসহ কামরুল মোল্লা নামে এক মাদককারবারীকে গ্রেফতার করে ট্রাস্কফোর্স। এরপর সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কামরুলকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- এবং ২শ’ টাকা অর্থদ-ের আদেশ নির্বাহী ম্যাজিস্ট্রেট। দ-প্রাপ্ত কামরুল মোল্লা (৪৫) দামুড়হুদা থানাধীন বোয়ালমারী কাহারপাড়ার মৃত বেলায়েত হোসেন মোল্লার ছেলে।
এদিকে, বৃহস্পতিবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম তারিক উজ-জামানের নেতৃত্বে দর্শনা থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ট্রাস্কফোর্স। বিকেল সাড়ে ৪টার দিকে কুড়–লগাছি পশ্চিমপাড়ার মোহা সাধু বাদশার বাড়িতে অভিযান চালিয়ে তার বসতঘরে তল্লাশি করে পাওয়া যায় ১৮০ গ্রাম গাঁজা। গ্রেফতার করা হয় মোহা সাধু বাদশাকে। এরপর তাকেও ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। সাধু বাদশাকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- এবং ৫শ’ টাকা অর্থদ- প্রদান করেন আদালতের বিচারক। দ-াদেশপ্রাপ্ত মোহা সাধু বাদশা দর্শনা থানাধীন কুড়–লগাছি পশ্চিমপাড়ার মো. ইসমাইল হোসেনের ছেলে।

Comments (0)
Add Comment