দুটি অটো রাইচ মিলের মালিককে হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় দুটি অটো রাইচ মিলের মালিকে বিভিন্ন অপরাধে ৬০ হাজার টাকা জরিমানা করেছে চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল মঙ্গলবার বিকেলের দিকে জীবননগরের দত্তনগর রোড ও লক্ষ্মীপুর এলাকায় অভিযানে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম ও চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ। অভিযানে চালের অটো রাইচ মিলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।
জানা গেছে, জীবননগরের দত্তনগর রোডে মেসার্স এ এন জে এম অটো রাইচ মিলে তদারকিতে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করা ও চালের ব্র্যান্ড নকল করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক পক্ষকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫০ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে লক্ষ্মীপুর এলাকায় মেসার্স মা-বাবার দোয়া রাইচ মিলের মালিককে চালের বস্তায় ওজনে কম দেয়া ও প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করার অপরাধে ৪৫ ও ৪৬ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে দুটি প্রতিষ্ঠানকে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানের শেষ পর্বে, সব ধরনের ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।