ব্র্যান্ডিং পণ্যের সুখ্যাতি ই-কমার্সের মাধ্যমে ছড়িয়ে দিতে হবে

উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নের কর্মশালা উদ্বোধনকালে জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেছেন, জেলার প্রতিনিধিত্ব করে এমন স্থাপনা, পণ্য বা ব্যক্তিকে ঘিরে জেলাকে ব্র্যান্ডিং করা হয়েছে। চুয়াডাঙ্গার ব্র্যান্ডিং পণ্য ব্লাক বেঙ্গল গোট। এই জাতের ছাগলের মাংস যেমন সুস্বাদু, তেমনি এর চামড়ার সুখ্যাতি আছে বিশ্বব্যাপী। চুয়াডাঙ্গার এই ব্র্যান্ডিং পণ্যের সুখ্যাতি ই-কমার্সের মাধ্যমে দেশ-বিদেশে ছড়িয়ে দিতে উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে।
গতকাল বুধবার সকাল ১০টায় সার্কিট হাউজ মিলনায়তনে জেলা ব্র্যান্ডিং কার্যক্রমের সক্ষমতা উন্নয়নে জেলা পর্যায়ে সংশ্লিষ্ট উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নের চুয়াডাঙ্গায় দুই দিনব্যাপী হাতে-কলমে কর্মশালা উদ্বোধনকালে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান এ কথা বলেন। গতকাল থেকে এই কর্মশালা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে শেষ হবে। উদ্বোধনী দিনের আয়োজনে অনলাইনে প্রধান অতিথির বক্তব্য রাখেন এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক যুগ্ম সচিব ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। প্রধান অতিথি দুই দিনব্যাপী এই কর্মশালা থেকে পাওয়া জ্ঞান ব্যবসাখাতে কাজে লাগানোর আহ্বান জানান।
এসপায়র টু ইনভেট (এটুআই) কর্মসূচির সহযোগিতায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসন গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার দুই দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করেছে। এতে জেলার ২৩ জন নারী ও ১৭ জন পুরুষ উদ্যোক্তা অংশগ্রহণ করছেন।
কর্মশালার প্রথম দিন উদ্বোধন অনুষ্ঠানের সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান স্বাগত বক্তব্য রাখেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেন ও শহিদুল ইসলামের সঞ্চালনায় জেলা প্রাণিসম্পদক কর্মকর্তা গোলাম মোস্তফা বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
কর্মশালার প্রথমদিন রিসোর্স পারসন ছিলেন এটুআই প্রোগ্রামের ন্যাশনাল পোর্টাল ইমপ্লিমেন্টেশন স্পেশালিস্ট উপসচিব মোহাম্মদ শামছুজ্জামান, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহকারী পরিচালক বোরহান উদ্দিন, এটুআই প্রোগ্রামের ইয়াং প্রফেশনাল ওমর ফারুক, ট্রেনিং কনসালটেন্ট আরিফুল ইসলাম ও প্রশিক্ষণ কর্মশালার সহ-সমন্বয়ক নূর পেয়ারা বেগম।

Comments (0)
Add Comment