ভেজাল শিশুখাদ্য বিক্রি করায় জনি স্টোরে এক লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গার ফেরিঘাট রোডে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ভেজাল শিশুখাদ্য বিক্রির অপরাধে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। শহরের বড়বাজারের ফেরিঘাট রোডের জনি স্টোরে অভিযান চালিয়ে ভেজাল শিশুখাদ্য জব্দ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন ভেজাল শিশুখাদ্য বিক্রির অপরাধে জনি স্টোরের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়। ধ্বংস করা হয় জব্দকৃত দোকানের মেয়াদোত্তীর্ণ মালামাল। গতকাল সোমবার দুপুরে ওই অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

অভিযানসূত্রে জানা গেছে, ভেজাল শিশুখাদ্য বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা বড়বাজারের ফেরিঘাট রোডে অভিযান চালানো হয়। মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ও মেয়াদ মূল্যবিহীন শিশুখাদ্য বাজারে সরবরাহ করার সময় অভিযান টিমের কাছে ধরা পড়েন মেসার্স জনি স্টোরের মালিক। পরে ওই প্রতিষ্ঠানের গুদাম তল্লাশি করে আরও বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনবিহীন ভেজাল শিশুখাদ্য জব্দ করা হয়। ওই অপরাধে জনি স্টোরের মালিক চুয়াডাঙ্গা শহরতলীর দৌলতদিয়াড় স্কুলপাড়ার হামিদুর রশিদ জনিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। পরে ধ্বংস করা হয় জব্দকৃত মালামাল।

চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, জনি স্টোরের মালিক বিভিন্ন কোম্পানির নামে ও বেনামে লেবেল ব্যবহার করে তার ব্যবসা চালিয়ে আসছিলেন। শুধু তাই নয়, দীর্ঘদিন ধরে তিনি মেয়াদোত্তীর্ণ বিভিন্ন কোম্পানির মালামাল এবং বাচ্চাদের খাবার মালাই ও আচার বিক্রি করতেন। এসব ভেজাল ও খাবারের প্যাকেটে শিশু প্রলুব্ধকারী খেলনা দেয়া অস্বাস্থ্যকর জিনিস খেয়ে ছোট ছোট ছেলে- মেয়েরা রয়েছে মারাত্মক স্বাস্থ্য ঝুকিতে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। অভিযানে সহযোগিতা করে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি চৌকস টিম। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন চান্নুসহ অন্যরা।

Comments (0)
Add Comment