মহেশপুরে ওএমএসের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুরে সরকারের খোলাবাজারে বিক্রির (ওএমএস) চাল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় ডিলার পরিচিতদের দেখে দেখে নির্ধারিত পরিমাণের চেয়ে কয়েক গুণ বেশি চাল দিচ্ছিলেন বলে অভিযোগ করেছেন লাইনে দাঁড়ানো ব্যক্তিরা। গতকাল মঙ্গলবার দুপুর বারটার দিকে উপজেলার পৌর এলাকার পশু হাসপাতাল রোডে এ ঘটনা ঘটে। তবে অনিয়মের অভিযোগ অস্বীকার করেছেন ডিলার মোক্তার হোসেন।
সরেজমিনে দেখা যায়, সেখানে কোনো স্বাস্থ্যবিধির বালাই নেই। জোর যার মুল্লুক তার সেটাই বাস্তবায়িত হচ্ছে। কোন শৃঙ্খলা মানা হচ্ছে না। ভুক্তভোগীরা অভিযোগ করেছে, ডিলার তার নিজস্ব লোকজন দিয়ে পরিচিত ব্যক্তিদের চাল ও আটা দিচ্ছে। এভাবে চলতে থাকলে শিশু বা বয়স্ক ব্যক্তিরা পদদলিত হয়ে দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।
ডিলার মোক্তার হোসেন জানান, ওএমএসের মাধ্যমে প্রতি ব্যক্তি ৩০ টাকা দরে ৫ কেজি চাল ও ১৮ টাকা দরে ৫ কেজি আটা পাচ্ছে। যে কারণে প্রচন্ড ভিড় হচ্ছে। আমাদের কিছু করার নেই।
এ বিষয়ে উপজেলা খাদ্য কর্মকর্তা আবু হেনা মোস্তফা বলেন, স্বাস্থ্যবিধি মেনে চাল আটা বিতরণের দিকনির্দেশনা দেয়া হয়েছে তারপরও সেটা মানা হচ্ছে না। তবে আগামীতে যাতে বিষয়টি মানা হয় তিনি সে ব্যবস্থা গ্রহণ করবেন। ভুক্তভোগীরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

 

Comments (0)
Add Comment