যশোরে চুয়াডাঙ্গার শাকিবকে চোখ উপড়ে ও শ্বাসরোধ করে হত্যা

পিতার মতো একইভাবে সন্তানও খুন হলো : মামা-মামিকে আসামি করে মামলা
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার সদরের কুন্দিপুরের শাকিবকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। নিহত শাকিব যশোর চৌগাছা স্বরূপপুরে নানাবাড়ি থেকে লেখাপড়া করতো। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের একটি খাল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহতের একটি চোখ উপড়ে এবং অপরটি নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। সাকিব (১১) চুয়াডাঙ্গা জেলা সদরের কুন্দিপুর বেলেমাঠ গ্রামের মৃত আলমগীর হোসেনের ছেলে। তৃতীয় শ্রেণির ছাত্র শাকিব চৌগাছা উপজেলার স্বরূপপুর গ্রামে নানা খলিলুর রহমান ম-লের বাড়িতে থেকে পড়াশোনা করতো। শাকিবের পিতা আলমগীরকেও একইভাবে ৫ বছর আগে খুন করা হয়। যশোরে ময়নাতদন্ত শেষে সন্ধ্যায় শিশু শাকিবের লাশ নেয়া হয় গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলার কুন্দিপুর গ্রামে। রাত ১০টার দিকে গ্রাম্যকবরস্থনে দাফন সম্পন্ন করা হয়।
চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব জানান, রোববার মাগরিবের নামাজের পর থেকে শাকিবকে পাওয়া যাচ্ছিলো না। সোমবার ভোর থেকে আবারও তার নানি ও তার বোন রহিমা তাকে খুঁজতে থাকেন। সকাল ৭টার দিকে স্বরূপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পাশের একটি খালে তার মরদেহ পড়ে থাকতে দেখেন। সংবাদ পেয়ে সাড়ে ১০টার দিকে চৌগাছা থানার পুলিশ মরদেহটি উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে মর্গে পাঠায়। তিনি আরও জানান, শিশুটিকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। তার ডান চোখটি উপড়ে ফেলা হয়েছে। অপর চোখটি নষ্ট করে দেয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়ে থাকতে পারে। এ ঘটনায় নিহতের নানা বাদী হয়ে মামলা দিয়েছেন বলে জানান তিনি।
এদিকে আমাদের বেগমপুর প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা কুন্দিপুর গ্রামের শাকিব যশোর চৌগাছা স্বরূপপুর গ্রামের নানা বাড়ি থেকে লাশ হয়ে বাড়ি ফিরেছে। গতকাল সোমবার রাত ১০টার দিকে কুন্দিপুর গ্রামে তার দাফন কাজ সম্পন্ন হয়েছে। এ ঘটনায় শাকিবের নানী ফাতেমা বেগম বাদী হয়ে চৌগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। নানা খলিলুর রহমান জানান, গতপরশু রোববার ধানকাটার কাজে বাড়ির লোকজন সবাই মাঠে যায়। বিকেলে বাড়ি ফিরে শাকিবকে পাওয়া যায় না। বিকেল থেকেই তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুজি শুরু হয়। পরের দিন অর্থাৎ গতকাল সোমবার সকাল ৭টার দিকে বাড়ি পার্শ্বে খালের ধারে তার লাশ পাওয়া যায়। তাকে গলা টিপে, কুপিয়ে এবং দু’চোখ উপড়ে হত্যা করেছে ঘাতকেরা।
খবর পেয়ে চৌগাছা থানা পুলিশ ঘটনাস্থল থেকে শাকিবের মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। সেখানে ময়নাতদন্ত শেষে সন্ধ্যা ৭টার দিকে শাকিবের লাশ কুন্দিপুর নিজ গ্রামে আনা হয়। রাত ১০টার দিকে গ্রামের কবরস্থানে নামাজে জানাজা শেষে শাকিবের দাফন সম্পন্ন করা হয়। এ ঘটনায় নানী ফাতেমা বেগম বাদী হয়ে চৌগাছা থানায় শাকিবের ২ মামা ও মামির নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন। উল্লেখ্য, ২০১৫ সালের মার্চ মাসে সাকিবের পিতা আলমগীর হোসেনকে একইভাবে কুপিয়ে হত্যা করে তার শশুরকুলের আত্মীয়রা।

Comments (0)
Add Comment