সম্মিলিত প্রচেষ্টায় সংগঠন দুটির কার্যক্রম গতিশীল করার ওপর গুরুত্বারোপ

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নব-নির্বাচিত কমিটির নিকট আহ্বায়ক কমিটির দায়িত্বভার হস্তান্তর

স্টাফ রিপোর্টার: সকলে মিলে মিশে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের কার্যক্রমকে গতিশীল করার ওপর গুরুত্বারোপ করে নির্বাচন পরিচালনাকালীন আহ্বায়ক কমিটির আহ্বায়ক প্রবীণ সাংবাদিক প্রতিষ্ঠাকালীন সদস্য মো. মাহতাব উদ্দীন বলেছেন, সাংবাদিকদের প্রাণের প্রতিষ্ঠানের অর্জিত গৌরব বৃদ্ধিতে নব-নির্বাচিত কমিটি দুটির নব-নির্বাচিত নেতৃবৃন্দ আন্তরিকভাবে কাজ করবে বলে আমাদের বিশ্বাস রয়েছে।
গতকাল শনিবার দুপুর ১২টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে নব-নির্বাচিত কমিটি দুটির নেতৃবৃন্দের নিকট দায়িত্বভার হাস্তান্তর পূর্ব সংক্ষিপ্ত অলোচনা সভায় তিনি এ অভিমত ব্যক্ত করেন। যুগ্ম-আহ্বায়ক প্রবীণ সাংবাদিক মিজানুল হক মিজান, সদস্য প্রবীণ সাংবাদিক এমএম আলাউদ্দীন, সদস্য চিত্তরঞ্জন সাহা, সদস্য মাহফুজ উদ্দীন খান, মো. আব্দুস সালাম ও সদস্য অ্যাড. ফজলে রাব্বি সাগর উপস্থিত থেকে নব-নির্বাচিত কমিটি দুটির নেতৃবৃন্দের নিকট দায়িত্বভার হস্তান্তর করেন। দায়িত্বভার গ্রহণ করেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি রাজীব হাসান কচি, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, অর্থ সম্পাদক আতিয়ার রহমান ও দফতর সম্পাদক আবুল হাশেম। এর আগে দায়িত্বভার গ্রহণ করেন বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান চাঁদ, অর্থ সম্পাদক আলমগীর কবির শিপলু। উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সাবেক সভাপতি নাজমুল হক স্বপন, নব-নির্বাচিত সহ-সভাপতি খাইরুল ইসলাম, প্রেসক্লাবের নব নির্বাচিত সহ-সভাপতি রফিক রহমান, সহ-সাধারণ সম্পাদক ইসলাম রকিব, কার্যকরি সদস্য শাহ আলম সনি, অ্যাড. রফিকুল ইসলামসহ ক্লাব ও সমিতির সদস্যদের প্রায় সকলে উপস্থিত থেকে দায়িত্বভার হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন। দায়িত্বভার গ্রহণের পর বাংলাদেশ সাংবাদিক সমিতির নব-নির্বাচিত সভাপতি সরদার আল আমিন, প্রেসক্লাবের সহসভাপতি রফিক রহমান, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কামরুজ্জামান চাঁদ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সদস্য আহাদ আলী মোল্লা, এমএ মামুন, খাইরুজ্জামান সেতু, রুহুল আমীন রতন প্রমুখ।
প্রসঙ্গত: গত ২৭ জানুয়ারি চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়। এ নির্বাচনে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি রাজিব হাসান কচি, সহ-সভাপতি রফিক রহমান, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সহ-সাধারণ সম্পাদক ইসলাম রকিব, অর্থ সম্পাদক আতিয়ার রহমান, ক্রীড়া সম্পদক সোহেল সজিব, প্রকাশনা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জহির রায়হান সোহাগ, দফতর সম্পাদক আবুল হাশেম, কার্যকরি সদস্য শাহ আলম সনি, আজাদ মালিতা, রফিকুল ইসলাম, শমিম রেজা ও পলাশ উদ্দীন নির্বাচিত হন। বাংলাদেশ সাংবাদিক সমিতির সভাপতি পদে প্রেসক্লাবের সাবেক সভাপতি সরদার আল আমিন, সহ সভাপতি খাইরুল ইসলাম, সাধারণ সম্পাদক কামরুজ্জামান চাঁদ, সহ সাধারণ সম্পাদক রেজাউল করিম লিটন, অর্থ সম্পাদক আলমগীর কবির শিপুল, সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক আনজাম খালেক, দফতর সম্পাদক সঞ্জিত কর্মকার নির্বাচিত হন। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ছিলেন অ্যাড. সোহরাব হোসেন।