সামাজিক অবক্ষয় রোধে সচেনতা বৃদ্ধিতে সাংবাদিকদের দায়িত্বশীল হওয়া দরকার

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা গ্রহণকালে ছেলুন জোয়ার্দ্দার এমপি

স্টাফ রিপোর্টার: স্থানীয় সাংবাদিকদের চুয়াডাঙ্গার সার্বিক কল্যাণে নিজ নিজ অবস্থানে থেকে কাজ করার তাগিদ দিয়ে বীর মুক্তিযোদ্ধা সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বলেছেন, সমাজিক অবক্ষায় রোধে সচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের অধিক দায়িত্বশীল হতে হবে। নীতি নৈতিকতার স্খলনের কারণে জাতির ভবিষ্যত অনিশ্চয়তার দিকে এগিয়ে যায়। এটা ঠেকাতে সহিত্য সাংস্কৃতিক চর্চার দিকে বিশেষভাবে নজর দেয়া দরকার।
চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের নির্বাচনে অংশগ্রহণকারী ও বিজয়ী নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাত করতে গেলে নিজ বাড়িতে বসে সংক্ষিপ্ত আলোচনায় বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি উপরোক্ত আহ্বান জানান। তিনি বলেন, খেলাধুলার দিকেও আমাদের নজর দিতে হবে। খেলাধুলা না থাকলে প্রজন্ম সুস্থতা পাবে কীভাবে। মন ও শরীর ভাল রাখতে এবং মাদক থেকে যুবসমাজকে রক্ষা করতে ক্রীড়াঙ্গন সচল করা প্রয়োজন। তিনি সামাজিক সংগঠনগুলোতে সরাসরি ভোটের মাধ্যমে নেতা নির্বাচনের চেয়ে নিজেদের মধ্যে আলোচনা করে পর্যায়ক্রমে নেতৃত্ব দেয়ার ওপর গুরুত্বাপরোপ করে বলেন, নেতৃত্ব নির্বাচনে ভোটাভোটি একটি পদ্ধতি বটে, এতে ক্ষেত্র বিশেষ বিভেদ সৃষ্টি করে। এ কারণে ভোটাভোটি এড়িয়ে যাওয়াই ভালো। ভোট এড়িয়ে মিলেমিশে নেতৃবৃন্দ নির্বাচন করে দায়িত্ব দিতে পারলে সংগঠনের উন্নতি হয়, উপকৃত হয় সমাজ।
সৌজন্য সাক্ষাতের শুরুতেই বীর মুক্তিযোদ্ধা জাতীয় সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নব নির্বাচিত নেতৃবৃন্দসহ নির্বাচনে অংশগ্রহণকারীদের অনেকে। এরা হলেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি রাজীব হাসান কচি, সাংবাদিক সমিতির সভাপতি সরদার আল আমিন, প্রেসক্লাবের সহ সভাপতি রফিক রহমান, সমিতির সহ সভাপতি খাইরুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সাবেক সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরী, সমিতির সাধারণ সম্পাদক কামরুজ্জামান চাঁদ, প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক ইসলাম রকিব, অর্থ সম্পাদক আতিয়ার রহমান, কার্যকরি কমিটির সদস্য শাহ আলম সনি, রফিকুল ইসলাম, শামীম রেজা, পলাশ উদ্দীন ও সদস্য রুহুল আমিন রতন প্রমুখ।