সুবিধা আদায়ে ব্যর্থ হয়ে ভাঙচুর ও তা-বে মেতে ওঠা সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার দাবি

জীবননগর ব্যুরো/আন্দুলবাড়িয়া প্রতিনিধি: জীবননগরের রায়পুর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ শাহ ব্যবসা প্রতিষ্ঠানে ও কৃষ্ণপুর সোলার বিদ্যুত অফিস, স্থাপনায় ভাংচুর ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ৫টায় রায়পুর বাজার চৌরাস্তা মোড়ে ইউনিয়নবাসীর আয়োজনে শান্তিপূর্ণভাবে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মির্জা তাহাজ্জত হোসেন। বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ শাহ।
তিনি প্রতিবাদ সমাবেশে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গ্রামকে শহর করার স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে বিশ্ব জলবাযু সম্মেলনে দেশে ৪০% পরিবেশবান্ধব বিদ্যুতকেন্দ্র স্থাপনা করার ঘোষণা দেন। তারই আলোকে আজ কৃষ্ণপুর মাঠে পরিবেশবান্ধব বিদ্যুত উৎপাদনের লক্ষ্যে প্রস্তুতি চলছে। সন্ত্রাসী জাহাঙ্গীর ও সাজ্জাদ হোসেন তাদের নির্ধারিত চাঁদা না পেয়ে তারা আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, অকথ্য ভাষায় গালাগালি ও কৃষ্ণপুর মাঠে তান্ডব চালিয়ে সোলার বিদ্যুত কোম্পানির অফিস ও স্থাপনা ভাঙচুর করেছে। তিনি জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের কাঠগড়ায় দাঁড় করানোর জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি জোর দাবি জানান।
চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক শাহ বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের অন্যতম সদস্য জাহাঙ্গীর আলম সিঙ্গাপুরভিত্তিক সোলার কোম্পানী কৃষ্ণপুরে তিনি স্বউদ্যোগে নিয়ে আসেন। তাদের নিকট নিজের স্বার্থ ও সুবিধা নিতে ২% ও সাজ্জাদ হোসেন ৫০ লাখ টাকা দাবি করেন। কোম্পানী তা দিতে অস্বীকার করায় তিনি আজ নিজ স্বার্থ ও সুবিধা আদায় করতে ব্যর্থ হয়ে জনসাধারণকে ভুল বুঝিয়ে আন্দোলনের নামে ভাঙচুর ও তান্ডবে মেতে উঠছেন। তিনি মামলার এজাহারভুক্ত আসামিদের সাথে পুলিশের বিশেষ সখ্যতার অভিযোগ তুলে অবিলম্বে তাদের গ্রেফতারের দাবি জানান।
এ সময় শেখ হাসিনার বাংলায় চাঁদাবাজের ঠাঁই নাই, চাঁদাবাজ দল থেকে বহিস্কার চাই ও সন্ত্রাসী হামলার বিচার চাই এ ধরনের প্লেকার্ড সমাবেশকারীদের হাতে দেখা যায়। প্রতিবাদ সমাবেশে ইউপি সদস্য রওশন আলী, আব্দুল মালেক, মানিক মিয়া, আব্দুল হান্নান, জয়নাল আবেদীন, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুবলীগ নেতা তারিক আহম্মেদ।

Comments (0)
Add Comment