অন্তঃসত্ত্বা স্ত্রীকে কোলে নিয়ে টিকা দিতে গেলেন অন্ধ স্বামী

স্টাফ রিপোর্টার: মেহেরপুর জেলা শহরের স্টেডিয়ামপাড়ার দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধী মরিয়ম খাতুন (২০) অন্তঃসত্ত¡া। তার স্বামী সুমন হোসেনও (২৪) দৃষ্টি প্রতিবন্ধী। সোমবার সকালে সুমন স্ত্রী মরিয়মকে কোলে নিয়ে পৌর কেন্দ্রে টিকা দিতে আনেন। স্বামী-স্ত্রীর ভালোবাসা›দ্রুগ্ধ হয়ে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন তাৎক্ষণিক একটি হুইল চেয়ার কিনে দেন।

মরিয়ম জানান, তাদের বাবা-মাও অক্ষম। পারিবারিকভাবেই তাদের এক বছর আগে বিয়ে হয়। মানুষের দেয়া সহায়তায় তারা জীবিকা নির্বাহ করেন। স্বামী সুমন তাকে খুব ভালোবাসেন। সুমন জানান, তিনি প্রতিবন্ধী হওয়ায় কেউ তাকে বিয়ে করতে সম্মতি হননি। মরিয়মের পরিবার তাকে জামাতা হিসেবে গ্রহণে রাজি হলে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। মরিয়ম সন্তানসম্ভবা। কোনো বাহনে করে প্রসবপূর্ব টিকা নিতে আসার আর্থিক সঙ্গতি তাদের নেই। তাই কোলে করে নিয়ে এসেছেন।

তিনি জানান, কোনো অনুষ্ঠানে গেলেও স্ত্রীকে কোলে করে নিয়ে গিয়ে খেয়ে আসেন। মেয়র তাদের হুইল চেয়ার দেয়ায় এখন আর স্ত্রীকে কোলে নিয়ে কোথাও যেতে হবে না। মেয়রের ঋণ আজীবন শোধ করতে পারবো না।

মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন, নিজে প্রতিবন্ধী হয়েও প্রতিবন্ধী স্ত্রীকে কোলে করে পৌর কার্যালয়ে নিয়ে আসেন সুমন। তাদের ভালোবাসায় আমি মুগ্ধ। প্রতিটি পরিবারে এমন ভালোবাসা থাকলে পরিবারে অশান্তি হারিয়ে যাবে। একটি অসহায় পরিবারের পাশে থাকতে পারলাম বলে ভালো লাগছে।

Comments (0)
Add Comment