আলমডাঙ্গার পারকৃষ্ণপুরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আলমডাঙ্গার মুন্সিগঞ্জের পারকৃষ্ণপুর গ্রামে বড় বোনের সঙ্গে মাথাভাঙ্গা নদীতে গোসল করতে গিয়ে ১ম শ্রেনির ছাত্রীর করুণ মৃত্যু হয়েছে। গত রোববার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে আলমডাঙ্গা থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
জানা গেছে, আলমডাঙ্গার মুন্সিগঞ্জের পারকৃষ্ণপুর গ্রামের জাহাঙ্গীর আলমের মেয়ে মাজহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্রী সুরাইয়া খাতুন (৮)। সে বিকেল ৪টার দিকে তার বড় বোন জুবাইদার সঙ্গে মাথাভাঙ্গা নদীতে গোসল করতে যায়। জুবাইদা জানাই, ছোট বোন পানিতে ডুব দিয়ে আর উঠেনি। সংবাদ পেয়ে গ্রামবাসী নদীতে ৩০ মিনিট খোঁজাখুঁজির পর তার লাশ উদ্ধার করে। সংবাদ পেয়ে আলমডাঙ্গা থানা পুলিশ লাশের সূরতহাল রিপোর্ট করেন। গতকাল বাদ মাগরিব গ্রামের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন কাজ সম্পন্ন করা হয়। এ ব্যাপারে আলমডাঙ্গা থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
গ্রামবাসী অভিযোগ, কিছুদিন আগে পারকৃষ্ণপুর গ্রামের মাথাভাঙ্গা নদী থেকে হাজরাহাটি গ্রামের বালু ব্যবসায়ী রশিদ অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে। সেই বালু উপজেলা প্রশাসন জব্দ করে নিলামে বিক্রি করে। বালু উত্তোলনের ফলে নদীর পাশে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। যে কারণে গ্রামের মানুষ ও কোমলমতি শিশুরা অত্যন্ত ঝুঁকি নিয়ে গোসল করতে আসে।

Comments (0)
Add Comment